• রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

হামলার প্রতিবাদে ববি শিক্ষার্থীদের মুখে কালো কাপড়

  বরিশাল ব্যুরো

২১ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৪৪
অধিকার
কালো কাপড় মুখে জড়িয়ে প্রতিবাদ স্বরূপ মৌন মিছিল করেছেন শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

সহপাঠীদের ওপর হামলার প্রতিবাদে মুখে কালো কাপড় পরে মৌন মিছিল করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রবিবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় তারা সহপাঠীদের ওপর হামলার প্রতিবাদে নীরবতা পালন করে। পরে বেলা সাড়ে ১২টার দিকে মৌন মিছিল করে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন তারা।

এ সময় তারা ৩ দফা দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে সুজয় শুভ বলেন, আমাদের নিরাপত্তা নেই, হামলার বিচার হয় না। তাই কালো কাপড় মুখে জড়িয়ে প্রতিবাদ স্বরূপ মৌন মিছিল করেছি। সোমবার সকাল পর্যন্ত তাদের ৩ দফা দাবি পূরণ না হলে সড়ক অবরোধের মত কর্মসূচি দেব।

এদিকে, বরিশাল পটুয়াখালী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, তাদের নিরীহ দুই পরিবহন শ্রমিককে গ্রেপ্তার করেছে পুলিশ। শিক্ষার্থীরা তাদের ওপর হামলার জন্য অযথা শ্রমিকদের জড়াতে চায়। দুই শ্রমিকের মুক্তির দাবিতে রবিবার রাতে মালিক ও শ্রমিক বসে সিদ্ধান্ত নেবেন।

গত ১৫ ফেব্রুয়ারি সকালে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) টিকিট কাউন্টারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর সঙ্গে বাকবিতণ্ডার জেরে একজনকে ছুরিকাঘাত করে শ্রমিকরা। এর প্রতিবাদে শিক্ষার্থীরা দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন। পুলিশ হামলাকারীকে গ্রেপ্তার করলে ছাত্রাবাসে হামলা চালায় মোটর শ্রমিকরা। হামলায় ২৫ জন আহত হন। এদের মধ্যে অন্তত ১১ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত ১৮ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সেই মামলায় কাউকে গ্রেপ্তার না করায় শিক্ষার্থী তিন দফা দাবিতে ১৩ ঘণ্টার আল্টিমেটাম দেয়। এগুলো হলো— বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়ের মামলায় বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি কাওসার হোসেন শিপন, শ্রমিক নেতা মানিক ও মামুনের নাম উল্লেখ করে হত্যা চেষ্টা মামলায় রূপান্তর, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত এবং ছিনিয়ে নেওয়া মোবাইল ফোন ও টাকা উদ্ধার করা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড