• শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেস না পেয়ে হলের সামনে চুয়েট শিক্ষার্থীদের অবস্থান

  চুয়েট প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০২১, ১১:২৬
চুয়েট
স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা দিতে এসে মেস না পেয়ে হলের সামনে অবস্থান করছেন চুয়েট শিক্ষার্থীরা। ছবি : দৈনিক অধিকার

স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা দিতে এসে মেস না পেয়ে হলের সামনে অবস্থান করছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীরা।

শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৪টা থেকে চুয়েটের বিভিন্ন বিভাগের অন্তত ২০ জন শিক্ষার্থী থাকার জায়গার ব্যবস্থা করতে না পেরে বিশ্ববিদ্যালয়ের শহীদ তারেক হুদা হলের সামনে অবস্থান করছেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানা যায়, সম্প্রতি করোনায় আটকে থাকা স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চুয়েট কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের প্রায় সাতশ’ শিক্ষার্থী নিয়ে আগামী ২২ ফেব্রুয়ারি এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীরা জানায়, প্রথমে এই পরীক্ষা অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল প্রশাসন। পরে সেই সিদ্ধান্ত পরিবর্তন করে হল বন্ধ রেখে ৩ জানুয়ারি স্ব শরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু তখন অধিকাংশ শিক্ষার্থী মেসের ব্যবস্থা করতে না পারায় সে সময় পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত স্থগিত করে ফেব্রুয়ারি-মার্চে এই পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়।

সে অনুযায়ী শিক্ষার্থীরা ফেব্রুয়ারি মাসের শুরু থেকেই চুয়েটের পাশে পাহাড়তলি, উনসত্তর পাড়া ও শহরের বিভিন্ন এলাকায় মেস ভাড়া করতে শুরু করে। তবে যেসব শিক্ষার্থী মেস পাচ্ছিলেন না বা মেসে থাকা অবস্থায় বিভিন্ন সমস্যার মুখোমুখি হয়েছেন তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিতই হল খুলে দেওয়ার দাবিতে সরব ছিলেন। সেই ধারাবাহিকতায় রবিবার বিকাল ৪টা থেকে শিক্ষার্থীরা তারেক হুদা হলের সামনে বিছানা-তোষক বিছিয়ে অবস্থান শুরু করেন।

অবস্থানরত শিক্ষার্থীদের পক্ষ থেকে জাফর আহমেদ জানান, আমরা সকল সম্ভাব্য স্থানে থাকার চেষ্টা করেও কোথাও জায়গা না পেয়ে হলের সামনে অবস্থান করেছি। অন্তত এখানে অবস্থান করার দাবি আমরা ছাড়ব না।

আরও পড়ুন : ভাষা শহীদদের প্রতি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির শ্রদ্ধা

বিষয়টিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ রফিকুল আলম দৈনিক অধিকারকে বলেন, শহীদ তারেক হুদা হলের সামনে শিক্ষার্থীদের অবস্থান নেওয়ার বিষয়টি আমি শুনেছি। এ ব্যাপারে কী করা যায় সে জন্য শিক্ষামন্ত্রী, বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সভাপতি ও সরকারের অন্যান্য উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গের সাথে আলোচনা চলছে।

উল্লেখ্য, অবস্থানরত শিক্ষার্থীরা ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাক্তনরাও যে কোনো শর্তে শেষ বর্ষের শিক্ষার্থীদের জন্য হলগুলো খুলে দেওয়ার দাবি জানিয়েছেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড