• রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবি শিক্ষার্থীদের ওপর হামলায় জবি ছাত্র অধিকারের নিন্দা

  জবি প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি ২০২১, ১৬:০০
জবি
জাবি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জবি ছাত্র অধিকারের বিবৃতি। ছবি : দৈনিক অধিকার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রাকিব স্বাক্ষরিত এক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

জানা গেছে, শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে গেরুয়া গ্রামের স্থানীয় মসজিদে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে গ্রামবাসীরা। ওই হামলায় ৩০ জন আহত হয়েছেন। এরমধ্যে শিক্ষার্থীদের সংখ্যাই বেশি।

বিবৃতিতে হামলার ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের বক্তব্যকে দায়িত্বজ্ঞানহীন বলেও আখ্যা দিয়ে বলা হয়, করোনার প্রকোপের কারণে দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় গেরুয়াসহ আশপাশের এলাকায় অবস্থানরত শিক্ষার্থীদের অনেকেই ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এমতাবস্থায় হল খুলে দিয়ে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার আহবান জানানো হয়।

একই সাথে বিবৃতিতে ববিসহ দেশের বিভিন্ন স্থানে অনবরত হামলা-মামলাকে শিক্ষার্থীদের ভবিষ্যৎ নষ্ট ও জাতিকে মেধাশূণ্য করার ঘৃণ্য ষড়যন্ত্র বলে উল্লেখ করা হয়।

আরও পড়ুন : ফের উত্তাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

ছাত্র অধিকার পরিষদের ওই বিবৃতিতে অবরুদ্ধ শিক্ষার্থীদের এলাকা থেকে উদ্ধার ও আহত শিক্ষার্থীদের সু-চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানানো হয়। পাশাপাশি অতি দ্রুত হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড