• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসে ঢুকে শিক্ষার্থীদের ওপর হামলা : দুইজন গ্রেপ্তার

  ক্যাম্পাস ডেস্ক

২০ ফেব্রুয়ারি ২০২১, ১০:৪১
ববি
ববি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তাররা। ছবি : সংগৃহীত

মধ্যরাতে মেসে ঢুকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দুইজন পরিবহন শ্রমিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে নগরীর রূপাতলী বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- এমকে পরিবহনের সুপারভাইজার আবুল বাশার রনি (২৫) ও সাউথ বেঙ্গল পরিবহনের হেলপার মো. ফিরোজ (২৪)। তারা উভয়ই নগরীর রূপাতলী বাসস্ট্যান্ড সংলগ্ন হাউজিং এলাকার বাসিন্দা।

অভিযানে নেতৃত্ব দেওয়া কোতোয়ালি থানার ওসি নুরুল ইসলাম বলেন, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) মধ্যরাতে রূপাতলী হাউজিং এলাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কয়েকটি মেসে হামলা চালানো হয়। এ ঘটনায় বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. মুহসিন উদ্দিন বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা করেন।

বিষয়টিতে মামলার পর আসামিদের শনাক্ত ও গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম কাজ শুরু করে। তবে গ্রেপ্তার এড়াতে আত্মগোপন করেন হামলাকারীরা। এ কারণে তাদের গ্রেপ্তারে সক্ষম হচ্ছিল না পুলিশ।

তিনি বলেন, শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে আবুল বাশার রনি ও মো. ফিরোজ রূপাতলী বাসস্ট্যান্ডে আত্মগোপন করেছেন। এরপর সেখানে অভিযান চালিয়ে পার্কিং করে রাখা প্রায় অর্ধ শতাধিক বাসে তল্লাশি চালানো হয়। একপর্যায়ে রাত দেড়টার দিকে তাদের একটি বাসের ভেতর থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আবুল বাশার রনি ও মো. ফিরোজ শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তারা ছাড়াও হামলার ঘটনায় আরও বেশ কয়েকজন পরিবহন শ্রমিক জড়িত রয়েছেন। তাদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

আরও পড়ুন : চুয়েট শিক্ষকের আত্মহত্যা

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি দুপুরে বরিশাল নগরীর রূপাতলী বিআরটিসি বাস কাউন্টারে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ করা হয়। পরে অভিযুক্ত বিআরটিসি বাস কাউন্টারের লাইনম্যান মো. রফিককে আটক করা হলে বিকাল ৫টার দিকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

ওই ঘটনার জের ধরে মধ্যরাতে রূপাতলী হাউজিং এলাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বেশ কয়েকটি মেসে হামলা করেন পরিবহন শ্রমিকরা। এরপর হামলাকারীদের গ্রেপ্তারসহ তিন দফা দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড