• শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সব স্কুল-কলেজে মাউশির জরুরি নির্দেশনা

  শিক্ষা ডেস্ক

১৯ ফেব্রুয়ারি ২০২১, ১৫:০৬
মাউশি
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) লোগো। ছবি : সংগৃহীত

যথাযথ মর্যাদায় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) মাউশি থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, ২১ ফেব্রুয়ারি সব সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে সঠিক নিয়মে, সঠিক রং ও মাপের জাতীয় পতাকা অর্ধনমিত রাখতে হবে। সূর্যোদয়ের সময় পতাকা উত্তোলন করতে হবে এবং সূর্যাস্তের সময় তা নামাতে হবে। পতাকা অর্ধনমিত রাখতে সঠিক নিয়ম অনুসরণ করতে হবে। পাশাপাশি পতাকার সঠিক মাপ ও উত্তোলনের নিয়ম মেনে পতাকা অর্ধনমিত রাখতে হবে।

আরও পড়ুন : চুয়েট শিক্ষকের আত্মহত্যা

এতে বলা হয়, দিবসটি পালনে জাতীয় কর্মসূচির সাথে সংগতি রেখে করোনা পরিস্থিতি বিবেচনায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সব শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি উদযাপনে ব্যবস্থা গ্রহণ করতে হবে। সব জেলা-উপজেলা সদরে করোনা পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি অনুসরণ করে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের জাতীয় কর্মসূচির সাথে সংগতি রেখে স্ব স্ব কর্মসূচি প্রণয়ন করবে। সব শিক্ষা প্রতিষ্ঠান থেকে সর্বোচ্চ ৫জন শিক্ষক-শিক্ষার্থীকে এসব কর্মসূচিতে অংশগ্রহণ করতে বলা হয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড