• শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ববি শিক্ষার্থীদের ওপর হামলা, তিন জনের নাম প্রকাশ

  খান রফিক, বরিশাল

১৯ ফেব্রুয়ারি ২০২১, ০৯:২২
শিক্ষার্থীদের সাংবাদ সম্মেলন
বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সাংবাদ সম্মেলন। (ছবি : দৈনিক অধিকার)

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর গভীর রাতে হামলার নেতৃত্বে থাকা ৩ জনের নাম প্রকাশ করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে তাদের নাম প্রকাশ করেন মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজয় শুভ। এসময় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে বলা হয় শুক্রবার বিকাল ৫টার মধ্যে হামলাকারীদের নামসহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মামলা দায়ের না করলে পুনরায় সড়ক অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়- মঙ্গলবার দিবাগত রাতে ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে অর্ধশতাধিক দুর্বৃত্ত নগরীর রূপাতলী এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ হামলায় নেতৃত্ব দেন বরিশাল মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক এবং বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন, বরিশাল পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম মানিক এবং তেল মামুন নামের একজন।

বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক দায়ের করা নামবিহীন মামলা দায়েরের ঘটনায় সাংবাদিক সম্মেলনে ক্ষোভ প্রকাশ করে বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা দায়েরর নামে শিক্ষার্থীদের সঙ্গে প্রহসন করেছে। কারণ আহত শিক্ষার্থীদের কাছ থেকে হামলাকারীদের নাম সংগ্রহ করেও থানায় দেওয়া অভিযোগে কারো নাম উল্লেখ করা হয়নি। তাই চিহ্নিত হামলাকারীদের আসামি করে শুক্রবার বিকেল ৫টার মধ্যে পুনরায় মামলা দায়ের করার দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

আরও পড়ুন : রাষ্ট্রবিরোধী মামলার আসামিকে মাদরাসার নিরাপত্তাকর্মী নিয়োগ দেওয়ার চেষ্টা

তবে মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক কাওছার হোসেন শিপন সাংবাদিকদের এর আগে বলেছেন, শিক্ষার্থীদের সাথে ঝামেলা হয়েছিল বিআরটিসি স্টাফদের সাথে। এর সাথে তাদের কোন সম্পৃক্ততা নেই।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড