• মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের সহস্রাধিক শিক্ষককে প্রশিক্ষণ দিল এডুকো পাথওয়েজ ও মোনাশ কলেজ

  অধিকার ডেস্ক

১৮ ফেব্রুয়ারি ২০২১, ২২:৫১
দেশের সহস্রাধিক শিক্ষককে প্রশিক্ষণ দিল এডুকো পাথওয়েজ ও মোনাশ কলেজ
দেশের সহস্রাধিক শিক্ষককে প্রশিক্ষণ দিল এডুকো পাথওয়েজ ও মোনাশ কলেজ (ছবি : সংগৃহীত)

বাংলাদেশের সহস্রাধিক শিক্ষককে শিক্ষক উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ দিয়েছে এডুকো পাথওয়েজ বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মোনাশ কলেজ। সম্প্রতি ভার্চুয়ালি অনুষ্ঠিত ‘অ্যানালাইসিস অব প্র্যাকটিস: এক্সপ্লিসিট ইনস্ট্রাকশনস’ শীর্ষক কর্মশালায় অংশ নেন বাংলাদেশের সহস্রাধিক শিক্ষক। নিবন্ধনের পর শিক্ষকরা সফলতার সাথে মোনাশ কলেজ ও এডুকো থেকে স্বীকৃতি অর্জন করেন।

এ কর্মশালা আয়োজনে সহযোগিতা করেছে অস্ট্রেলিয়ার বাণিজ্য ও বিনিয়োগ কমিশন (অস্ট্রেড)। এটি বাংলাদেশে এখন পর্যন্ত অনুষ্ঠিত হওয়া সবচেয়ে বড় শিক্ষক উন্নয়ন কর্মসূচি, যা শিক্ষার্থী ও অ্যাকাডেমিক কমিউনিটিতে বেশ প্রশংসিত হয়েছে।

মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার বৃহত্তম বিশ্ববিদ্যালয় মোনাস ইউনিভার্সিটির মালিকানাধীন একটি শিক্ষা প্রতিষ্ঠান। মোনাশ ইউনিভার্সিটি বিশ্বের শীর্ষ ১০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি। আন্তর্জাতিক প্লেসমেন্ট ব্যবসায় অন্যতম শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান এডুকো, বৈশ্বিক গবেষণা এবং অনুশীলন বাংলাদেশি শিক্ষার্থী ও শিক্ষকদের কাছে পৌঁছে দেয়ার বিষয়টি নিশ্চিতে কাজ করে। এ বছরজুড়ে এডুকো বিশ্বের শীর্ষস্থানীয় সব শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে যৌথভাবে এ ধরণের বিভিন্ন কর্মসূচির আয়োজন করবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অস্ট্রেডের দক্ষিণ এশিয়ার ট্রেড কমিশনার সারাহ হারিজ। ভবিষ্যতে দেশের শিক্ষার উন্নয়নে এ ধরণের চিন্তা উদ্দীপক আলোচনার গুরুত্ব এবং সামগ্রিকভাবে সমাজ ও অর্থনীতিতে এর গুরুত্বপূর্ণ প্রভাব নিয়ে তিনি বক্তব্য পেশ করেন। কর্মশালার শুরুতে মোনাশ কলেজের প্রধান নির্বাহী জো মিথেন তার বক্তব্যে শিক্ষকদের ‘লাইফলং লার্নারস’ বলে উল্লেখ করেন।

উচ্চশিক্ষার উদ্দেশ্যে বিদেশ গমনের পূর্বে শিক্ষার্থীদের সম্পূর্ণ প্রস্তুতি নিশ্চিত করা এডুকো পাথওয়েজের লক্ষ্য। প্রতিষ্ঠানটি বিশ্বাস করে, শিক্ষার্থীদের অভিজ্ঞতায় সুদক্ষ শিক্ষকেরা গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

ওডি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড