• রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাষার মাসে জবি বিএনসিসির শহীদ মিনার পরিষ্কারের অঙ্গীকার

  জবি প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬:২৫
জবি বিএনসিসি
বিএনসিসির জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কন্টিনজেন্টের উদ্যোগে শহীদ মিনার পরিষ্কারের একটি মুহূর্ত। ছবি : দৈনিক অদিকার

ভাষার মাস ফেব্রুয়ারিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় শহীদ মিনার পরিষ্কার রাখার অঙ্গীকার করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় কন্টিনজেন্ট।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় অধ্যাপক ড. শামীমা বেগম বলেন, বিএনসিসির এই উদ্যোগ সত্যি প্রশংসনীয়। প্রত্যেক মাসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উচিত শহীদ মিনার পরিষ্কার করা।

তিনি বলেন, শহীদ মিনারের চারপাশে চারটি সচেতনতামূলক সাইনবোর্ড লাগিয়ে দেওয়া উচিৎ, যাতে কেউ জুতা পায়ে শহীদ মিনারে না উঠে।

সংগঠনটির একদল ক্যাডেট ঝাড়ু ও ব্রাশ হাতে নিয়ে এ দিন সকাল থেকে বিকাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের মূল বেদিসহ চারপাশের দেয়ালে থাকা বিভিন্ন পোস্টার ও জমে থাকা শ্যাওলা পরিষ্কার করেন। এছাড়া শহীদ মিনারে জুতা পায়ে না ওঠার জন্য অনুরোধ করে নির্দেশনামূলক সাইনবোর্ডও লাগিয়ে দেয় সংগঠনটি।

সরেজমিন ঘুরে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারটি দীর্ঘদিন ধরে অপরিচ্ছন্ন অবস্থায় ছিল। গত বছর শহীদ দিবস পালনের পর শহীদ মিনারে আর কোনো পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়নি। সর্বশেষ বৃহস্পতিবার বিএনসিসির একদল ক্যাডেটকে দেখা যায় শহীদ মিনারটিকে পরিষ্কার করতে।

শহীদ মিনার পরিষ্কার সম্পর্কে ২ বিএনসিসি ব্যাটালিয়ন আলফা কোম্পানির কোম্পানি কমান্ডার (পিইউও) আতিয়ার রহমান বলেন, আসছে মহান শহীদ দিবস, ভাষা শহীদেরা তাদের জীবন বিলিয়ে দিয়ে আমাদের এ মাতৃভাষা উপহার দিয়ে গেছেন। ভাষা শহীদদের প্রতি সম্মান রেখেই আমাদের বিএনসিসির এই আয়োজন।

আরও পড়ুন : ঢাবি ভর্তিতে আবেদন শুরু ৮ মার্চ, ২১ মে থেকে পরীক্ষা

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বিএনসিসি ক্যাডেটরা প্রতিবছর ফেব্রুয়ারি মাসের ১ তারিখে পরিষ্কার-পরিচ্ছন্ন করে থাকে। কিন্তু এ বছর করোনার কারণে কাজটি শহীদ দিবসের পূর্বে করা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড