• রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবির ৩বর্ষের পরীক্ষা মার্চের প্রথম সপ্তাহে

  নাজমুল হুদা, শাবি প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৩৭
সিলেট
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি: দৈনিক অধিকার)

প্রত্যেক বিভাগের ১ম, ২য় ও ৩য় বর্ষের অসমাপ্ত সেমিস্টারের পরীক্ষাসমূহ আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহের মধ্যে শুরু করার জন্য সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাশাপাশি এপ্রিল মাসের ২৪ তারিখের মধ্যে সকল পরীক্ষা শেষ করার সিদ্ধান্তও জানানো হয়েছে। বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের ১৬৩তম একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, আগামী মাস (মার্চ) মাসের শুরু থেকে পর্যায়ক্রমে যথেষ্ট গ্যাপ রেখে পরবর্তী সেমিস্টারগুলো পরীক্ষা শুরু করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তবে রমজান মাসের ছুটির কারণে এপ্রিল মাসের ২৪ তারিখের মধ্যে পরীক্ষা শেষ করতে বলা হয়েছে।

উপাচার্য আরও বলেন, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মতে, অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের পরীক্ষাসমূহ শেষ করে দ্রুত ফলাফল প্রকাশের জন্য বলা হয়েছে। যাতে তারা তাদের রেজাল্ট চাকরীর কাজে লাগাতে পারে।

আবাসিক হল খোলার বিষয়ে জিজ্ঞাসা করলে উপাচার্য বলেন, এ বিষয়ে একাডেমিক কাউন্সিলে আলোচনা হয়েছে। তবে যেহেতু ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে, সেহেতু এ বিষয়ে কোন সিদ্ধান্ত হয় নি। সরকার যদি শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেয় তাহলে আমরা খুলে দেব। তবে এ বিষয়ে আমরা শিক্ষা মন্ত্রণালয় ও সরকারের যথাযথ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছি। শীঘ্রই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে বলে জানান উপাচার্য।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড