• বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টিকার আওতায় আসছেন প্রাথমিকের শিক্ষকরাও

  শিক্ষা ডেস্ক

২৬ জানুয়ারি ২০২১, ১৬:০৭
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন (ছবি : সংগৃহীত)

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মহামারি করোনা ভাইরাসের টিকার আওতায় আনা হবে। এই লক্ষ্যে ইতোমধ্যেই সব শিক্ষকের তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ফেব্রুয়ারির যে কোনো দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হবে। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে। সে জন্য সকল বিদ্যালয় পরিষ্কার-পরিচ্ছন্ন করে ক্লাস নেওয়ার মতো করে উপযোগী করে তুলতে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, সব প্রাথমিক শিক্ষককে করোনার টিকার আওতায় আনা হবে। শিক্ষার্থীদের বয়স ১৮ বছরের নিচে হওয়ার তাদের এর আওতায় আনা সম্ভব হচ্ছে না। তবে শিক্ষক ও কর্মকর্তাদের টিকা দেওয়া হবে। স্কুল খোলার আগে বা পরে এই কর্মসূচি শুরু হবে।

তিনি আরও বলেন, প্রাথমিকের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের তালিকা তৈরি করে আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠিয়েছি। ধাপে ধাপে সবাইকে টিকার আওতায় আনা হবে।

আরও পড়ুন : এইচএসসির ফল প্রকাশে গেজেট জারি, শিগগিরই রেজাল্ট

এ দিকে, কিন্ডার গার্টেন স্কুল খোলার বিষয়ে প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, তারা (কিন্ডার গার্টেন) চাইলে যে কোনো সময় স্কুল খুলতে পারে। এ বিষয়ে আমাদের কোনো বাধা-নির্দেশ নেই। তারা আমাদের নিবন্ধন নিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে না, তাদের বিষয়ে আমাদের কোনো দায়-দায়িত্ব নেই। তবে নিবন্ধিতরা তাদের প্রতিষ্ঠান খুলতে চাইলে আমাদের সঙ্গে আলোচনা করে কিন্ডার গার্টেন স্কুল খুলে দিতে পারবে বলেও জানিয়েছেন তিনি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড