• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপাচার্যের সার্বক্ষণিক উপস্থিতিসহ লিয়াজো অফিস বন্ধে বেরোবিতে গণস্বাক্ষর

  বেরোবি প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২১, ১৫:৩০
বেরোবি
বেরোবিতে গণস্বাক্ষর কর্মসূচী পালকালে শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

উপাচার্য অধ্যাপক ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহর ক্যাম্পাসে সার্বক্ষণিক উপস্থিতি ছাড়াও ঢাকাস্থ লিয়াজো অফিস বন্ধের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচী পালন করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুর ১২টা থেকে এই কর্মসূচী পালন করছেন তারা।

শিক্ষার্থীরা জানান, বিভাগের যোগ্য শিক্ষক থাকা সত্ত্বেও সম্পূর্ণ অবৈধভাবে একাই অনেকগুলো বিভাগের বিভাগীয় দায়িত্ব পালন করছেন উপাচার্য। তিনি সার্বক্ষণিক ঢাকায় অবস্থান করার কারণে বিভিন্ন সময় বিভাগীয় প্রধানের স্বাক্ষর নিতে হয়রানির শিকার হচ্ছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের ভিসি কলিমউল্লাহ ১ হাজার ৩০০ দিনের মধ্যে ১১শ’ দিনই ক্যাম্পাসে অনুপস্থিত ছিলেন এবং ক্যাম্পাসে না এসে ঢাকাস্থ লিয়াজো অফিস থেকে তিনি একের পর এক বিতর্কিত কর্মকাণ্ড করে চলেছেন। এছাড়া অবৈধভাবে বিভাগীয় প্রধান নিয়োগ, শিক্ষক নিয়োগসহ বিভিন্নভাবে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের হয়রানি করেছেন তিনি। পাশাপাশি একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডের জন্ম দিয়ে তিনি সারাদেশে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে চলেছেন।

আরও পড়ুন : শাবিপ্রবির এফইটি সোসাইটিতে নতুন কমিটি

প্রসঙ্গত, গত এক বছরের বেশি সময় ক্যাম্পাসে আসেনি ভিসি কলিমউল্লাহ। গত ১৫ জানুয়ারি সকাল ৯টার দিকে হঠাৎ করে ঢাকা থেকে ক্যাম্পাসে আসেন তিনি। তবে মূল প্রবেশ পথ ব্যবহার না করে বিশ্ববিদ্যালয়ের পেছনের দরজা দিয়ে ক্যাম্পাসে ঢোকেন।

পরে বিষয়টি জানাজানি হলে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা তার সঙ্গে দেখা করার জন্য বিভিন্নভাবে চেষ্টা করেন। এমনকি বাসভবন ঘেরাও করে সাড়ে ৩ ঘণ্টা অবস্থান করেও তার সাক্ষাৎ পাননি বিভিন্ন অনুষদের শিক্ষক-শিক্ষার্থীরা।

তাদের অভিযোগ, ভিসি তাদের আসার খবর পেয়ে বাসভবনের পেছনের দরজা দিয়ে লুকিয়ে ক্যাম্পাস ছেড়েছেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড