• মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩০ বছরে পা রাখল আইইউবিএটি

  আইইউবিএটি প্রতিনিধি

১৬ জানুয়ারি ২০২১, ১০:০৩
আইইউবিএটি
ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড  টেকনোলজি (আইইউবিএটি) ক্যাম্পাস (ছবি : দৈনিক অধিকার)

৩০ বছরে পা দিলো ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি)।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও আইবিএ এর সাবেক পরিচালক শিক্ষাবিদ ড. এম আলিমউল্যা মিয়ান ১৯৯১ সালে আইইউবিএটি প্রতিষ্ঠা করেন। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সবুজে ঘেরা একমাত্র বিশ্ববিদ্যালয়টি রাজধানীর উত্তরায় ২০ বিঘা জমির ওপর প্রতিষ্ঠিত।

বিশ্ববিদ্যালয়টি দেশে প্রথম বিবিএ, হোটেল ম্যানেজমেন্ট এবং বেসরকারিভাবে প্রথম অ্যাগ্রিকালচার, নার্সিং ও মেকানিক্যাল ইঞ্জিয়ারিং প্রোগ্রাম চালু করে। বর্তমানে ছয়টি অনুষদের অধীনে ১১টি বিভাগে বিশ্ববিদ্যালয়টিতে অধ্যয়ন করছেন হাজার হাজার শিক্ষার্থী।

আইইউবিএটিতে ছয়টি অনুষদের অধীনে দশটি বিষয়ে ডিগ্রি দেওয়া হয়। ব্যাচেলার পর্যায়ে বিবিএ, সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইকোনমিকস, এগ্রিকালচার, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, ইংলিশ এবং নার্সিং ছাড়াও মাস্টার্স পর্যায়ে এমবিএ বিষয়ে শিক্ষা দেওয়া হয় বিশ্ববিদ্যালয়টিতে।

আরও পড়ুন : আরও এক দফায় বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

প্রতিষ্ঠাবার্ষিকীতে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান জুবের আলিম এবং উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব। পাশাপাশি আইইউবিএটির ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজনের পরিকল্পনা রয়েছে বিশ্ববিদ্যালয়টির।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড