• শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ১ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের অবস্থান কর্মসূচিতে বশেমুরবিপ্রবির আইসিটি ইনস্টিটিউট

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২১, ০৯:৫৩
বশেমুরবিপ্রবি
ফের অবস্থান কর্মসূচিতে বশেমুরবিপ্রবির আইসিটি ইনস্টিটিউট (ছবি : দৈনিক অধিকার)

স্ব স্ব বিভাগে একীভূত হওয়ার দাবিতে ফের অবস্থান কর্মসূচী পালন করছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আওতাধীন শেখ হাসিনা আইসিটি ইন্সটিটিউটের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ (সিএসই) এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সাথে একীভূত হতে শিক্ষার্থীরা এই অবস্থান কর্মসূচি পালন করেন।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ (সিএসই) এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থীরা মঙ্গলবার (১২ জানুয়ারি) প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় এই অবস্থান কর্মসূচী পালন করেন।

আন্দোলনরত শিক্ষার্থী সুমন রয় বলেন, ‘অস্তিত্ব রক্ষার্থে তৃতীয় দিনের মতো আমরা এই অবস্থান কর্মসূচী পালন করছি। আমাদের দাবি মেনে না নেওয়া হলে আগামীতে আমরা আরও কঠোর কর্মসূচিতে যাব।’

ইতোমধ্যে স্ব স্ব বিভাগের চেয়ারম্যানরা শিক্ষার্থীদের দাবি নাকচ করে দিয়েছে। তাই নিজেদের অস্তিত্ব রক্ষার্থে তারা এই কর্মসূচী পালন করছেন বলে জানিয়েছেন আন্দোলনরত এই শিক্ষার্থী।

তবে বিষয়টিতে বশেমুরবিপ্রবি উপাচার্য ড. এ. কিউ. এম মাহাবুবের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আরও পড়ুন : পরবর্তী বর্ষে উঠতে সাত কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের অদূরদর্শিতায় মাদারীপুরের শিবচরে ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে অস্থায়ীভাবে তৈরি হয় শেখ হাসিনা আইসিটি ইনস্টিটিউট। যেখানে ইইই এবং সিএসই বিভাগে মোট ৮৬ জন শিক্ষার্থীকে ভর্তি করানো হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড