• শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেলোশিপ পাচ্ছেন বশেমুরবিপ্রবির ১৮ শিক্ষার্থী

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১১ জানুয়ারি ২০২১, ২০:৩৫
ছবি : সংগৃহীত

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গবেষণা সহযোগিতা প্রকল্প ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’ এর জন্য মনোনীত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ১৮শিক্ষার্থী।

সোমবার (১১ জানুয়ারি) বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে উপসচিব খান মো: রেজা-উন-নবী স্বাক্ষরিত এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়।

২০২০-২১ অর্থবছরে ফেলোশিপপ্রাপ্ত এসকল শিক্ষার্থীদের মধ্যে ৯ জন জীব ও চিকিৎসা বিজ্ঞান ক্যাটাগরিতে এবং ৯ জন ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে ফেলোশিপ পেয়েছেন। ফেলোশিপপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থী গবেষণা সহায়তা হিসেবে ৫৪ হাজার টাকা পাবেন।

এই দুই ক্যাটাগরিতে ফেলোশিপপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ফার্মেসি বিভাগের ১০ জন, এপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৫জন এবং ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩ জন শিক্ষার্থী রয়েছেন।

আরও পড়ুন : ফেলোশিপ পাচ্ছেন ইবির ৩৭ শিক্ষার্থী

প্রসঙ্গত, বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ও গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি পর্যায়ের শিক্ষার্থীদের গবেষণা কার্যে সহায়তার জন্য ১৯৭৭-১৯৭৮ অর্থবছর থেকে বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ প্রদান করা হচ্ছে। চলতি অর্থবছরে মোট ৭৩৬ জনকে এ ফেলোশিপ প্রদান করা হয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড