• শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১১ জানুয়ারি ২০২১, ১২:৩৭
শ্রদ্ধা নিবেদন
বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন (ছবি : দৈনিক অধিকার)

যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে রবিবার (১০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা ও টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদনসহ বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

দিবসটি পালন উপলক্ষে এ দিন দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের ৫০১ নম্বর কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব বলেন, ‘আমাদের প্রকৃত নববর্ষ শুরু হয় ১০ই জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের দিনে, এই দিনেই বাংলাদেশ প্রকৃত বিজয় অর্জন করে। বাংলাদেশকে উন্নত করতে হলে জাতির পিতার কর্ম ও আদর্শকে ধারণ করতে হবে।’

সভায় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. রাজিউর রহমান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান, জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার, আইন অনুষদের ডিন মো. আবদুল কুদ্দুস মিয়া, পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার প্রমুখ।

সভার সঞ্চালনার দায়িত্বে ছিলেন শেখ রাসেল হলের প্রভোস্ট মো. ফায়েকুজ্জামান মিয়া।

আরও পড়ুন : বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরির ঘটনায় অভিযুক্ত পলাশ গ্রেপ্তার

পরে দুপুর আড়াইটায় উপাচার্য প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদনসহ তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড