• শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি স্কুলে ভর্তির লটারি আজ

  শিক্ষা ডেস্ক

১১ জানুয়ারি ২০২১, ১০:১০
মাউশি
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) লোগো (ছবি : সংগৃহীত)

দেশের সব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইন ভর্তির লটারি কার্যক্রম অনুষ্ঠিত হবে আজ।

সোমবার (১১ জানুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এই লটারি কার্যক্রমের উদ্বোধন করবেন। এর মাধ্যমে সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীরা ভর্তি হবেন।

রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বিকালে সাড়ে ৩টার দিকে শিক্ষামন্ত্রী উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

রবিবার (১০ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এর আগে গত ৩০ ডিসেম্বর, ২০২১ শিক্ষাবর্ষের প্রথম থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ভর্তি পরীক্ষার লটারি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হাইকোর্ট বিভাগে একটি রিট আবেদনের পরে তা স্থগিত করা হয়।

এ দিকে, ইতোমধ্যে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউশনে লটারির প্রস্তুতি সম্পন্ন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। সারাদেশে ৮০ হাজার আসনের বিপরীতে এবার ৫ লাখ ৭৩ হাজার ৩১১টি আবেদন পড়েছে।

আরও পড়ুন : সাত কলেজের অনার্স ফাইনালে চার ঘণ্টার পরীক্ষা দুই ঘণ্টায়

এ প্রসঙ্গে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ আজিজ উদ্দিন বলেন, ভর্তির লটারি নির্ভুল করতে দুই দফা ট্রায়াল লটারি করা হয়েছে। আশা করি সোমবারের লটারিতে শিক্ষার্থীরা পছন্দের স্কুল পাবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড