• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁচতে চায় ইবি ছাত্র সোহেল, প্রয়োজন ২০লাখ টাকা

  ইবি প্রতিনিধি

০৯ জানুয়ারি ২০২১, ২২:৫৮
সাহায্য
ছবি : দৈনিক অধিকার

দুটি কিডনি নষ্ট হয়ে হাসপাতালের বিছানায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সোহেল রানা।

২০১৬ সালে সর্বপ্রথম কিডনি জটিলতা ধরা পড়ে সোহেলের। তার কৃষক বাবা ছেলের চিকিৎসার ব্যয় বহন করতে গিয়ে বর্তমানে নিঃস্বপ্রায়।

ডোনার পাওয়া যাওয়ায় কিডনি প্রতিস্থাপনের প্রস্তুতি নিয়েছেন তিনি। ডোনারের সঙ্গে তার কিডনি ম্যাচিং হয়েছে। এদিকে স্বল্প সময়ের মধ্যে ইন্ডিয়াতে তার কিডনি অপারেশন করাতে হবে। কিডনি প্রতিস্থাপনসহ অন্যান্য চিকিৎসার জন্য প্রয়োজন প্রায় ২০লাখ টাকা। যা তার পরিবারের পক্ষে এটা বহন করা একবারেই অসম্ভব। তার বাড়ি ঝিনাইদহের হরিনাকুন্ডু থানার গোপীনাথপুর গ্রামে। বাঁচার আকুতি নিয়ে সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তিনি।

সোহেল নিম্নবিত্ত পরিবারের ছেলে। তিনি জানান, ২০১১ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। এবং এই রেজাল্ট হয় তার গ্রামের কোন ছাত্রের সর্বপ্রথম জিপিএ-৫ পাওয়া। আমার সব বন্ধু বাইরে লেখাপড়া করতে যায়। কিন্তু আমি গ্রামেই থেকে যাই। কারণ, আমার পরিবারের সাধ্য ছিল না বাইরে লেখাপড়া করার খরচ বহন করার। কোনমতে সরকারি লালন শাহ কলেজে ভর্তি হয়। ২০১৩ সালে কলেজে সর্বোচ্চ রেজাল্ট জিপিএ ৪.৯০ পাই। পাবলিক বিশ্ববিদ্যালয় পড়ার ইচ্ছা হল। বাবাকে কোনমতে রাজি করিয়ে ঝিনাইদহে কোচিং করার জন্য যাই। সেখানেও কোচিং এর স্যারদের সহায়তায় আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ইসলামী বিশ্ববিদ্যালয় (আইন ও ইংরেজি) চান্স পাই। পরিবারের ইচ্ছাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে ভর্তি হই। সবকিছু টিউশনি করে ভালভাবেই চলছিল। ২য় বর্ষের শেষের দিকে আমার জীবনে নেমে আসে অশনি সংকেত। ডাক্তার বলে আমার দুইটা কিডনি নষ্ট হয়ে গেছে। জীবনের সব চেষ্টা যেন বৃথা হয়ে গেল। স্বপ্ন ছিল অন্তত বিসিএসের ভাইভা বোর্ড পর্যন্ত যাওয়ার। জীবনে চলে আসল মরণব্যাধি ডায়ালাইসিস। যা আর শেষ হল না। কিন্তু শেষ হল একটা জীবনের স্বপ্ন এবং সর্বশান্ত হল আমার পরিবার। এখন আমি পরিবারের নিকৃষ্ট সদস্য। আমার জন্য আমার পরিবার এখন ধ্বংসের পথে প্রায়। আমার বাবা একজন কৃষক, তিনি বিলে মাছ ধরে সংসার চালান। আমার ও পরিবারের স্বপ্ন ছিল পরিবারের হাল ধরা। কিন্তু ২০১৬ সাল থেকে কিডনী জটিলতায় আমার ও পরিবারের স্বপ্ন এখন মৃত প্রায়! আমিও জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে। অসুস্থতার শুরু থেকেই আমার পরম শ্রদ্ধেয় শিক্ষক-সহপাঠী-বন্ধু-স্বজন পাশে থেকে সহযোগিতা ও সাহস যুগিয়ে আমাকে বাঁচার স্বপ্ন দেখিয়ে গেছেন। তাদের সবার প্রতি অসীম কৃতজ্ঞ। বর্তমানে অনেকের উৎসাহে আমার বাঁচার স্বপ্নটা আরো বড় হয়েছে। আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন আমি কিডনি প্রতিস্থাপনের জন্য প্রস্তুতি গ্রহণ করেছি এবং আলহামদুলিল্লাহ ডোনারের সাথে কিডনি ম্যাচ হয়েছে। খুব দ্রুতই ইন্ডিয়াতে কিডনি অপারেশন করতে হবে। কিডনি প্রতিস্থাপনের জন্য সর্বমোট প্রায় ২০লাখ টাকা প্রয়োজন যা বহন করা আমার পরিবারের পক্ষে একেবারেই অসম্ভব। তাই আমি আবারও আপনাদের সহযোগিতা কামনা করছি। আমি বাঁচতে চাই। আল্লাহর রহমতে ও আপনাদের সাহায্যের মাধ্যমে আমি এই সুন্দর পৃথিবীতে আরো কিছুদিন বাঁচতে চাই। এই বিশাল অংকের অর্থ আমার দরিদ্র পরিবারের পক্ষে সংগ্রহ করা একেবারেই অসম্ভব। কিন্তু আমার দৃঢ় বিশ্বাস, আপনাদের সহযোগিতা পেলে সেই অসম্ভব সম্ভব হতে পারে। আপনাদের সহযোগিতা পেলে মহান সৃষ্টিকর্তা আমার প্রার্থনা কবুল করতেও পারেন। আপনাদের সবার সহানুভূতি ও সহযোগিতা একান্তভাবে কামনা করছি।

সোহেলের সাথে যোগাযোগ করতে ও তাকে সাহায্যে করতে নিচের নম্বর গুলো দেয়া হলো-

মোঃ সোহেল রানা : 01743700547

01743700547 (bKash) 017437005478 (Rocket) 01915519487 (নগদ)

ডাচ্-বাংলা 7017015485495 (এজেন্ট ব্যাংকিং)। সোনালী ব্যাংক : 2405901012932 ব্রাঞ্চ : হরিনাকুন্ডু, ঝিনাইদহ।

ওডি/

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড