• সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিতুমীর কলেজে ফটোগ্রাফি ক্লাবের যাত্রা শুরু

  তিতুমীর কলেজে প্রতিনিধি

০৯ জানুয়ারি ২০২১, ০৯:৫৪
তিতুমীর কলেজে
তিতুমীর কলেজে ফটোগ্রাফি ক্লাবের লোগো (ছবি : দৈনিক অধিকার)

শিক্ষার্থী সংখ্যার দিক দিয়ে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ যেমন সর্বোচ্চে, তেমনি সহশিক্ষা কার্যক্রম আর সংগঠনের দিক বিবেচনায় প্রতিষ্ঠানটির রয়েছে উল্লেখযোগ্য অবস্থান।

এরই ধারাবাহিকতায় এবার গত ৫ জানুয়ারি তিতুমীর কলেজ ফটোগ্রাফি ক্লাব নামে একটি সংগঠনের অনুমোদন দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

‘আলোকরশ্মিতে এক ঝাঁক তিতুমীর’- এই স্লোগানে প্রায় তিন বছর আগে তিতুমীর কলেজ ফটোগ্রাফি ক্লাব অনলাইনে যাত্রা শুরু করে। গোটা ক্যাম্পাসকে ছবির মাধ্যমে ফুটিয়ে তুলে শিক্ষার্থীদের মাঝে এই ক্লাবটি নতুন এক জায়গা দখল করে নিয়েছে। পাশাপাশি বিশেষ দিনে কলেজের অনুষ্ঠানে ফটোগ্রাফি ক্লাবের তরুণ-তরুণীরা ক্যাম্পাস ক্যামেরাবন্দি করতে ছুটে চলে।

ফটোগ্রাফি ক্লাবের অন্যতম সদস্য শান ইসলাম বলেন, ফটোগ্রাফির প্রতি ভালোবাসা থেকেই ফটোগ্রাফি ক্লাবে জয়েন করা, ক্লাব থেকে এ পর্যন্ত অনেক অনুপ্রেরণা পেয়েছি। নতুন অনেক কিছুই শিখেছি। ক্লাবের একজন সক্রিয় সদস্য হিসেবে ক্লাবের অনুমোদন প্রাপ্তিতে আমি অনেক আনন্দিত। আশা করছি, ক্লাবের পক্ষ থেকে ক্যাম্পাসকে নতুন কিছু উপহার দিতে পারব।

তিতুমীর কলেজ ফটোগ্রাফি ক্লাবের প্রতিষ্ঠাতা নয়ন ওয়াদুদ বলেন, তিতুমীর কলেজ ফটোগ্রাফিক ক্লাব এমন একটি সংগঠন যেখানে সবাই সবার সৃজনশীলতাকে কাজে লাগিয়ে আলোকচিত্র এবং আলোকচিত্রীর মাঝে গভীর সম্পর্কে আবদ্ধ হতে পারে। আলোকচিত্র সব সময় সত্য কথা বলে, বর্তমান সময়ে দেশের তরুণদের আগ্রহের বিষয় আলোকচিত্র। এই জগতে প্রবেশ করলেও অনেকেই পাচ্ছেন না সঠিক নির্দেশনা। আলোকচিত্রী হতে আগ্রহী অনেকেই আছেন আমাদের তিতুমীর কলেজ ক্যাম্পাসে, আমরা তাদের নিয়েই কাজ করতে চাই। যারা নিজেকে একজন দক্ষ আলোকচিত্রী হিসেবে তুলে ধর‍তে পারেন।

আরও পড়ুন : হাবিপ্রবি ভর্তিতে আসন সংখ্যা কমানোর দাবি শিক্ষার্থীদের

তিনি বলেন, এই প্রজন্মের সবাই ফলো করা নিয়ে ব্যস্ত। কিন্তু নিজের পটেনশিয়ালিটি না খুঁজে এভাবে নিজেদের নষ্ট করছে এই প্রজন্ম। তাই সততাই মূল মন্ত্র ছবি তোলার ক্ষেত্রে। এটি মিস করা যাবে না। এ জন্য আশা করছি আমাদের ফটোগ্রাফিক ক্লাব সব সময় তিতুমীর কলেজের সাধারণ শিক্ষার্থীদের নিয়ে ফটোগ্রাফিক কার্যক্রমে চর্চায় বেশি মনোযোগী হবে।

প্রসঙ্গত, ক্লাবটিতে বর্তমানে ১৫ জনের মতো ফটোগ্রাফার সক্রিয়ভাবে কাজ করছেন। বন্ধের পর ক্যাম্পাস খুললে নতুন উদ্যমে কাজ করার কথাও জানিয়েছেন সংগঠনটির সদস্যরা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড