• সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবি উপ-উপাচার্যকে অবরুদ্ধ করে অবস্থান কর্মসূচী

  বেরোবি প্রতিনিধি

০৮ জানুয়ারি ২০২১, ১০:৪২
অবস্থান কর্মসূচী
অবস্থান কর্মসূচী পালনকালে বেরোবির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা (ছবি : দৈনিক অধিকার)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপ-উপাচার্য ড. সরিফা সালোয়া ডিনাকে অবরুদ্ধ করে বিক্ষোভ করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুর ১২টার দিকে প্রশাসনিক ভবনের সিন্ডিকেট কক্ষে তাকে অবরুদ্ধ করে এই অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী পালনকালে উপ-উপাচার্যের সাথে অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ও পতাকা বিকৃতি মামলার অন্যতম আসামি হাফিজুর রহমান সেলিমকেও অবরুদ্ধ করে রাখা হয়।

বিশ্ববিদ্যালয়ের অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ড. মতিউর রহমান বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ক্যাম্পাসে থাকেন না। রেজিস্ট্রারও ক্যাম্পাসে অফিস করেন না। লিয়াজো অফিসের নামে তারা ঢাকায় থেকে বিশ্ববিদ্যালয় পরিচালনা করেন।

তিনি বলেন, ঢাকায় বিশ্ববিদ্যালয়ের ‘হাওয়া ভবন’ বানিয়ে দুর্নীতি ও অনিয়ম করে যাচ্ছে একটি সিন্ডিকেট। নিয়োগ, ভাইভা, সিন্ডিকেট সভা থেকে শুরু করে সবকিছু ঢাকা থেকে হয়। এছাড়া পতাকা বিকৃতির ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা করা তো দূরে থাক, উল্টো পক্ষ নিয়ে তাদের বাঁচানোর চেষ্টা করছেন।

এ দিকে, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, ক্যাম্পাসে উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ ও রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা দীর্ঘদিন ধরে অনুপস্থিত থাকায় চেইন অব কমান্ড ভেঙে পড়েছে। অনেকেই অফিস না করে নিয়মিত বেতন তুলে খাচ্ছেন। একটি সিন্ডিকেট নানান অনিয়ম করে আঙুল ফুলে কলাগাছ হচ্ছেন। আমাদের দাবি ক্যাম্পাসে অতিসত্বর উপাচার্যকে আসতে হবে এবং এসব অনিয়ম দুর্নীতি রোধ করতে হবে। পাশাপাশি পতাকা বিকৃতিকারীদের শাস্তিসহ অনিয়মের শাস্তি নিশ্চিত করতে হবে।

একই সময় অতি দ্রুত ঢাকার লিয়াজো অফিস বন্ধের দাবিও জানান তারা।

আরও পড়ুন : স্বাস্থ্যবিধি মেনে হাবিপ্রবিতে অনার্স-মাস্টার্সের পরীক্ষা শুরু

বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ড. মতিউর রহমানের নেতৃত্বে শিক্ষক সমিতির সাবেক সভাপতি গাজী মাজহারুল আনোয়ার, ড. তুহিন ওয়াদুদ, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান, কর্মকর্তা অ্যাসোসিয়েশনের সভাপতি ফিরোজুল ইসলাম, কর্মচারী ইউনিয়নের সভাপতি নুর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড