• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাস্থ্যবিধি মেনে হাবিপ্রবিতে অনার্স-মাস্টার্সের পরীক্ষা শুরু

  হাবিপ্রবি প্রতিনিধি

০৭ জানুয়ারি ২০২১, ১৬:০৪
হাবিপ্রবি
স্বাস্থ্যবিধি মেনে হাবিপ্রবির স্নাতক ও স্নাতকোত্তর শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে (ছবি : দৈনিক অধিকার)

স্বাস্থ্যবিধি মেনে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) স্নাতক ও স্নাতকোত্তর শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) করোনার সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মোট চারটি বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নাজিমউদ্দীন বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সিদ্ধান্ত ও আমাদের বিজ্ঞান অনুষদের সকল শিক্ষকদের সাথে আলোচনা সাপেক্ষে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়ার জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। এই লক্ষ্যে পর্যাপ্ত পরিমাণে হ্যান্ড স্যানিটাইজার, জীবাণুনাশক স্প্রেসহ পর্যাপ্ত পরিমাণ মাস্ক প্রতিটি ডিপার্টমেন্ট ও ডিন অফিস থেকে পৃথকভাবে সরবরাহ করছি।

তিনি বলেন, শিক্ষার্থীদের নিরাপদ দূরত্বে বসিয়ে এবং এক রুমের পরিবর্তে দুই রুমে বসিয়ে পরীক্ষা নেওয়া হচ্ছে। এছাড়া পরীক্ষাকালীন সময়ে টয়লেট থেকে শুরু করে সম্পূর্ণ ফ্লোরে জীবাণুনাশক স্প্রে দিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

আরও পড়ুন : জবি রোভার স্কাউট গ্রুপের শীতবস্ত্র বিতরণ

হাবিপ্রবির পরীক্ষা নিয়ন্ত্রক শাখার পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান পরীক্ষা গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, যেসব বিভাগের চূড়ান্ত বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষাগুলো আটকে ছিল, তাদের পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনে পরিসংখ্যান, গণিত, অ্যাকাউন্টিং ও রসায়ন বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগে যেখানে একই বেঞ্চে দুইজন করে শিক্ষার্থী বসিয়ে পরীক্ষা নেওয়া হতো, এখন স্বাস্থ্যবিধি মেনে সেখানে প্রতি বেঞ্চে একজন করে শিক্ষার্থী বসিয়ে পরীক্ষা নেওয়া হচ্ছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড