• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনে বাংলাদেশি শিক্ষার্থীর সাফল্য 

  চীন প্রতিনিধি

৩০ ডিসেম্বর ২০২০, ১৯:০৩
সম্মাননা স্মারক
চীনে সম্মাননা স্মারক গ্রহণকালে বাংলাদেশি মেধাবী ছাত্র মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

চীনের হুবেই প্রদেশের থংছাং কাউন্টির স্থানীয় সরকারের ‘ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট অ্যাট্রাক্ট অ্যাম্বাসেডর’ হলেন চায়নায় স্কলারশিপে অধ্যয়নরত বাংলাদেশি মেধাবী ছাত্র মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম। আগামী এক বছরের জন্য তিনি এই পদে নিযুক্ত হয়েছেন।

গত ২৮ ডিসেম্বর সকালে ওয়ানয়া গ্রুপের সার্বিক সহযোগিতায় ওয়ানয়া ইন্টারন্যাশনাল ইমপোর্ট কমোডিটি প্যাভিলিয়ন ফেস-টু-ইনভেস্টমেন্ট প্রমোশন সাইনিং কনফারেন্সে তাকে এই সম্মানে ভূষিত করা হয়।

কনফারেন্সটি থংছাং-এ ওয়ানয়া আন্তর্জাতিক বাণিজ্য কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছিল। শিয়াননিং মিউনিসিপাল পিপলস কংগ্রেসের স্থায়ী কমিটির উপ-পরিচালক এবং থংছাং কাউন্টি পার্টি কমিটির সেক্রেটারি শিয়ং ইয়াফিং অনুষ্ঠান শেষে তার হাতে ক্রেস্টসহ প্রশংসাপত্র তুলে দেন।

ছাইয়েদুল ইসলাম যার চাইনিজ নাম উডি বর্তমানে চীনের চিয়াংশি প্রদেশের নানচাং শহরে অবস্থিত চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনেমিক্স বিশ্ববিদ্যালয়ে পিএইচডি প্রোগ্রামে ইন্টারন্যাশনাল ট্রেড মেজরে অধ্যয়ন করছেন। উচ্চতর শিক্ষা গ্রহণের জন্য ২০১৮ সালে চায়না সরকারে স্কলারশিপে মার্স্টাস প্রোগ্রামে ইন্টারন্যাশনাল বিজনেস মেজরে ভর্তি হন ছাইয়েদুল।

ছাইয়েদুল ইসলামের বাবার নাম মোহাম্মদ লুৎফর রহমান বারিক। তার গ্রামের বাড়ি নরসিংদী জেলার মনোহরদী উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের নলুয়া গ্রামে। দুই ভাই বোনের মধ্যে তিনি সবার বড়।

আরও পড়ুন : প্রাপ্তি-অপ্রাপ্তির বছরে জবি শিক্ষার্থীদের ভাবনা

চীন ফেডারেশন অফ কমার্সের ভাইস প্রেসিডেন্ট লুও ইউলং, কাউন্টি পার্টি কমিটির সহ-সম্পাদক এবং কাউন্টি মেয়র লিও মিংতাং, কাউন্টি পার্টি কমিটির স্থায়ী কমিটির সদস্য এবং কাউন্টি অফিসের পরিচালক হু ঝংশিয়ং, সাংহাই হংছিয়াও ফ্রি ট্রেড সিটির মহাব্যবস্থাপক টিয়ান হাও এবং ইউ বয়ু এক্সিবিশন সার্ভিস কোম্পানি লিমিটেড মহাব্যবস্থাপক ঝং চিয়ামেই এই কনফারেন্সে অংশ নেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড