• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

এইউএসটির নেতৃত্বে গার্মেন্টস ফ্যাক্টরির জন্য এনআইপিওএসএইচ প্রকল্পের উদ্বোধন

  এইউএসটি প্রতিনিধি

০৪ ডিসেম্বর ২০২০, ১৬:১৭
এইউএসটি
এইউএসটির গার্মেন্টস ফ্যাক্টরির জন্য এনআইপিওএসএইচ প্রকল্পের উদ্বোধনকাল অতিথিরা (ছবি : দৈনিক অধিকার)

পোশাক কারখানার উৎপাদনশীলতা বাড়াতে নেটওয়ার্ক টু ইন্টিগ্রেড প্রোডাক্টিভিটি আ্যন্ড অকুপেশনাল অ্যান্ড হেলথ ইমপ্রুভমেন্টস (এনআইপিওএসএইচ) প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

গত সোমবার (৩০ নভেম্বর) প্রকল্পটির উদ্বোধন করেন আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (এইউএসটি) ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ ফাজলী ইলাহী। এ সময় তিনি জুম অ্যাপসের মাধ্যমে অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন।

আহ্ছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও আলবগ ইউভার্সিটির যৌথ উদ্যোগে গত পাঁচ বছরের গবেষণার পরিপ্রেক্ষিতে এই প্রকল্পের উদ্যোগ নেওয়া হয়। ডেনমার্ক সরকারের অর্থায়ন ও বিজিএমইএ এর সক্রিয় অংশগ্রহণে প্রকল্পটি বাস্তবায়িত হতে যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন ঢাকায় নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি স্ট্রাপ পিটারসেন, বিজিএমইএ এর ড. রুবানা হক, সাউর্দান ইউনিভার্সিটি অব ডেনমার্কের অধ্যাপক পিটার হ্যাসলে এবং ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এনপিও) পরিচালক কুমার পোদ্দার।

আরও পড়ুন : ২৭ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে জাককানইবিতে ওয়েবিনার

প্রকল্পটির প্রজেক্ট লিডার হিসেবে দায়িত্ব পালন করছেন আহ্ছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্র ও উৎপাদন প্রকৌশল বিভাগের প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সারওয়ার মোর্শেদ। উদ্বোধনী অনুষ্ঠানে প্রকল্পটি নিয়ে তিনি বিস্তারিত আলোচনা করেন এবং বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

আহ্ছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান, রেজিস্ট্রার ড. মো মোশাররফ হোসাইন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন. বিভাগীয় প্রধান, শিক্ষক কর্মকর্তা জুম আপসের মধ্যমে সরাসরি অনুষ্ঠানে অংশ নেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড