• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

এ্যাপিয়ার্ড সনদের দাবিতে শেকৃবিতে অবস্থান কর্মসূচি

  শেকৃবি প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০২০, ১০:০০
অবস্থান কর্মসূচি
এ্যাপিয়ার্ড সনদের দাবিতে শেকৃবিতে অবস্থান কর্মসূচি (ছবি : দৈনিক অধিকার)

দীর্ঘদিন সেশনজটে পড়ে থাকায় ৪৩তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কৃষি অনুষদের ৭৫ ব্যাচের শিক্ষার্থীদের। এরই মধ্যে গত ৩০ নভেম্বর পাবলিক সার্ভিস কমিশন কর্তৃক ৪৩তম বিসিএসের সার্কুলার জারি করা হয়েছে। ফলে ৪৩তম বিসিএসে অংশগ্রহণ করার লক্ষে এ্যাপিয়ার্ড সনদের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (২ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। এ সময় নিজেদের দাবিসমূহ উপাচার্য বরাবর লিখিত আকারে জমা দেন তারা।

শিক্ষার্থীদের দাবিগুলো মধ্যে রয়েছে সপ্তম সেমিস্টারের সিটি কুইজের ৫০ শতাংশ এবং ষষ্ঠ সেমিস্টারের ফলাফল গড় করে সপ্তম সেমিস্টারের ফলাফল দেওয়া হোক অথবা ডিসেম্বরের মধ্যে সপ্তম সেমিস্টারের ফাইনাল পরীক্ষা নেওয়া হোক; অষ্টম সেমিস্টারের অনলাইন ক্লাস ডিসেম্বরের মধ্যে শেষ করা হোক; জানুয়ারি থেকে চলমান সেমিস্টারের ফাইনাল পরীক্ষা (থিওরি) শেষ করে এ্যাপিয়ার্ড সনদ প্রদান করা হোক যাতে ৪৩তম বিসিএসে আবেদন করা যায়। এছাড়াও শিক্ষার্থীরা ফেব্রুয়ারি মাসের মধ্যে অনার্সের চূড়ান্ত ফলাফল প্রকাশের দাবি জানান।

আরও পড়ুন : জাতীয় চিত্রশালায় আর্ট বিভাগে সেরা জবি শিক্ষার্থী নাঈম

শিক্ষার্থীরা জানায়, কৃষি অনুষদের ৭৫তম ব্যাচ (জানুয়ারি-জুন, ২০১৬) সেশনে ভর্তি হওয়ার প্রায় ৫ বছর হয়ে গেলেও এখনো তাদের লেভেল ৪; সেমিস্টার-১ (সপ্তম সেমিস্টার) এর ফাইনাল অনুষ্ঠিত হয়নি এবং শেষ সেমিস্টারের অনলাইন ক্লাস চলমান রয়েছে।

এসব বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভুঁইয়া দৈনিক অধিকারকে বলেন, ‘শিক্ষার্থীদের দাবিগুলো আমাদের বিবেচনায় থাকবে। ডিসেম্বরের ৮ তারিখ অ্যাকাডেমিক মিটিং হবে। সেখানে সবার মতামত নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড