• মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সীমিত পরিসরে বশেফমুবিপ্রবি দিবস পালিত

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

২৮ নভেম্বর ২০২০, ১৫:২৭
বশেফমুবিপ্রবি
সীমিত পরিসরে বশেফমুবিপ্রবি দিবস পালিত (ছবি : দৈনিক অধিকার)

নদী ভাঙন আর দরিদ্রতা পেছনে ফেলে বদলে গেছে জামালপুর। যমুনা-ব্রহ্মপুত্র বিধৌত এই জনপদে জ্ঞানের আলোর বাতিঘর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি)। ইতোমধ্যেই শিক্ষার আলো ছড়ানো এই বিদ্যাপীঠ সময়ের ব্যবধানে অনেক সুনাম কুড়িয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) মহামারি করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির কারণে সীমিত পরিসরে বিশ্ববিদ্যালয়টির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আয়োজনে এ দিন স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাসে নানা কর্মসূচি পালিত হয়।

সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে অতিথি হিসেবে উপস্থিত থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে কর্মসূচির উদ্বোধন করেন বশেফমুবিপ্রবির সিন্ডিকেট সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

পরে ক্যাম্পাসের বকুলতলায় বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ড. এএইচএম মাহবুবুর রহমানের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হোসেন।

আরও পড়ুন : মাধ্যমিকে অ্যাসাইনমেন্ট ভালো করার কৌশল

এছাড়া আরও বক্তব্য রাখেন- বশেফমুবিপ্রবির বিজ্ঞান অনুষদের ডিন ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, রেজিস্টার খন্দকার হামিদুর রহমান, ফিশারিজ বিভাগের চেয়ারম্যান ড. আব্দুস ছাত্তার, সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল আলম, ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান এস এম ইউসুফ আলী, মেলান্দহ উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কামরুজ্জামান প্রমুখ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড