• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরীক্ষা নিতে প্রশাসনকে ৭ দিনের আল্টিমেটাম

  জাককানইবি প্রতিনিধি

২৭ নভেম্বর ২০২০, ০৯:৩০
জাককানইবি
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

মহামারি করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে অসম্পন্ন স্নাতক ও স্নাতকোত্তর শেষ বর্ষসহ অন্যান্য বর্ষের অবশিষ্ট পরীক্ষাসমূহ পর্যায়ক্রমে গ্রহণের জন্যে ৭ দিনের আল্টিমেটাম দিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রশাসনকে চিঠি দিয়েছে একই প্রতিষ্ঠানের ১৩ বিভাগের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর চিঠির বিষয়টি নিশ্চিত করেছেন।

চিঠিতে বলা হয়, শিক্ষার্থীরা এই সংকটপূর্ণ সময়ে অর্থনৈতিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত। এই সময়ে বিভিন্ন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হচ্ছে কিন্তু শেষ সেমিস্টারের পরীক্ষা দিতে না পারার কারণে অংশ নেওয়া যাচ্ছে না। প্রশাসনকে দেওয়া ওই চিঠির মাধ্যমে স্নাতক, স্নাতকোত্তর ও অন্যান্য অসমাপ্ত পরীক্ষাগুলো গ্রহণের দাবিও জানানো হয়।

বিষয়টিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও উপদেষ্টা ড. শেখ সুজন আলী দৈনিক অধিকারকে বলেন, শিক্ষার্থীদের দেওয়া চিঠিতে করা আবেদনের সাথে আমি একমত। আমি আগেও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ জানিয়েছিলাম, আবার আমি শিক্ষার্থীদের পক্ষ থেকে দাবিটিও উপাচার্য স্যারের কাছে তুলে ধরব, যেন শিক্ষার্থীরা ভালো কিছু পায়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হুমায়ুন কবীর দৈনিক অধিকারকে বলেন, এ বিষয়ে কি করা যায়, সেটি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ইউজিসির সাথে যোগাযোগ করছে এবং আমাদের সরকারের সিদ্ধান্তের ওপরও কাজ করতে হয়। তবে শিক্ষার্থীদের বিষয়টি প্রশাসন দেখছে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন : ক্যান্সারে তিতুমীর শিক্ষার্থীর মৃত্যু

উল্লেখ্য, আগামী ২ ডিসেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি সিদ্ধান্ত না জানায়, তবে পরবর্তী ৩ দিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শত পোস্টে উপাচার্যকে ট্যাগ করে প্রতিবাদ জানানো হবে বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড