• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘হুয়াইট ডাভ’ এর ভার্চুয়াল ভাইভা মিটআপ অনুষ্ঠিত

  জাককানইবি প্রতিনিধি

২৬ নভেম্বর ২০২০, ১০:০১
জাককানইবি
জাককানইবিতে ‘হুয়াইট ডাভ’ এর ভার্চুয়াল ভাইভা মিটআপ-২০২০ অনুষ্ঠিত (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রায় ২০টি বিশ্ববিদ্যালয় ও কলেজের নারী শিক্ষার্থীদের নিয়ে সম্পন্ন হলো দুই দিনব্যাপী ‘হুয়াইট ডাভ’ আয়োজিত ভার্চুয়াল ভাইভা মিটআপ-২০২০ এর কার্যক্রম।

গত মঙ্গল ও বুধবার (২৪ ও ২৫ নভেম্বর) সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত আবেদনকৃত শিক্ষার্থীদের নিয়ে ওই ভাইভা প্রক্রিয়া অনুষ্ঠিত হয়।

এ সময় অংশগ্রহণ করেন প্রজেক্টের মেন্টর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) স্থানীয় সরকার এবং নগর উন্নয়ন বিভাগের শিক্ষক সাদিক হাসান শুভ। এছাড়া অনুষ্ঠানে আরও অংশ নেন কো-অর্ডিনেটর জেসমিন খাতুন, সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস এর প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট রওনক জাহান মৌ, সদস্য জাকিয়া সুলতানা, সানজিদা ইসলাম ইরা, সানজানা বিন্তি, রাফিয়া ইসলাম ভাবনা প্রমুখ।

জানা গেছে, গত ৯ নভেম্বর নারী উদ্যোক্তাদের স্বপ্ন বুননের অনবদ্য প্লাটফর্ম ‘হুয়াইট ডাভ’ কর্তৃক নারী স্বেচ্ছাসেবী আহ্বান ফরম প্রকাশিত হয়। দেশের প্রায় ২০টি বিশ্ববিদ্যালয় ও কলেজের আগ্রহী নারী শিক্ষার্থীরা এতে সদস্য হতে আবেদন করেন।

আরও পড়ুন : কুবিতে প্রাতিষ্ঠানিক ই-মেইল চালু

উল্লেখ্য, চলতি বছরের ২ অক্টোবর ‘হুয়াইট ডাভ’ প্রজেক্টের যাত্রা শুরু হয়। সুবিধাবঞ্চিত নারী উদ্যোক্তারা সৃজনশীল কাজের মাধ্যমে উপার্জনের নতুন ক্ষেত্র সৃষ্টি করে নিজেদের অর্থনৈতিক সমৃদ্ধি নিশ্চিত করণের মাধ্যমে তাদের পারিবারিক শান্তি এবং পরবর্তীতে সুগঠিত সমাজে তাদের বলিষ্ঠ ভূমিকায় রূপান্তর করাই এই প্রজেক্টের অনন্য উদ্দেশ্য। ৫ মাস মেয়াদী প্রকল্পটির সার্বিক সহযোগিতায় রয়েছে ইউএন উইম্যান, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (সিপিজে) এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) উইম্যান পিস ক্যাফে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড