• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যবিপ্রবির অসচ্ছল দুই শিক্ষার্থী পেল স্মার্টফোন

  যবিপ্রবি প্রতিনিধি

২৩ নভেম্বর ২০২০, ১৬:৪৮
যবিপ্রবি
যবিপ্রবির অসচ্ছল দুই শিক্ষার্থী পেল স্মার্টফোন (ছবি : দৈনিক অধিকার)

অনলাইন ক্লাসে অংশগ্রহণের সমস্যা দূরীকরণের জন্য দুইজন অসচ্ছল শিক্ষার্থীকে দুটি স্মার্টফোন প্রদান করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং (এফবি) বিভাগের ‘ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ক্লাব’।

সোমবার (২৩ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত কেন্দ্রীয় গ্রন্থাগার কাম অ্যাকাডেমিক ভবনে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতির কক্ষে ওই দুইজন শিক্ষার্থীর হাতে দুটি স্মার্টফোন তুলে দেওয়া হয়।

ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের ব্যক্তিগত তহবিলের সহায়তায় এই ক্লাবটি পরিচালিত হয়ে আসছে।

ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতি ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীদের দ্বিতীয় সেমিস্টারের ক্লাস শুরু হলেও ওই দুইজন শিক্ষার্থীর মোবাইল ডিভাইস না থাকায়, তাদেরকে শিক্ষা কার্যক্রমে অন্তর্ভুক্ত করানো যাচ্ছিল না। এতে তাদের সহায়তার জন্য এগিয়ে আসে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ক্লাব। এরই ধারাবাহিকতায় ওই দুজন শিক্ষার্থীকে অনলাইনে ক্লাসে অংশগ্রহণের উপযোগী দুটি মোবাইল ডিভাইস প্রদান করা হয়েছে। এখন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শতভাগ শিক্ষার্থীকে অনলাইন শিক্ষা কার্যক্রমে আওতাভুক্ত করা সম্ভব হবে বলে আশা করছি। এ সময় মহামারি করোনার এই দু:সময়ে শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের ধন্যবাদ জানান তিনি।

আরও পড়ুন : বিভাগীয় শহরে ঢাবির ভর্তি পরীক্ষা, লিখিত-এমসিকিউতেও কমছে নম্বর

অনুষ্ঠানে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. মেহেদী হাসান, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সভাপতি ড. মোহাম্মদ কামাল হোসেন, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক এ এইচ এম শাহরিয়ার, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ক্লাবের সদস্য মো. বেলাল হোসেন, মো. লিখন হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড