• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্থায়ী ক্যাম্পাস থাকলে ভাড়া বাড়িতে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চলবে না

  শিক্ষা ডেস্ক

২০ নভেম্বর ২০২০, ১৪:১৫
শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : সংগৃহীত)

স্থায়ী ক্যাম্পাস থাকা বিশ্ববিদ্যালয়গুলো যাতে ভাড়া বাড়িতে বা স্থাপনায় অ্যাকাডেমিক ও শিক্ষা কার্যক্রম পরিচালনা না করতে পারে তার যথাযথ ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-কে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক স্মারক চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, ২০১০ সালের বেসরকারি বিশ্ববিদ্যালয় আইনের ৯ (১) ধারা অনুযায়ী, কোন বেসরকারি বিশ্ববিদ্যালয় নিজস্ব জমিতে স্থায়ী ক্যাম্পাস থাকার পরও কোন ‘‘ভাড়া’’ বাড়িতে বা স্থাপনায় কোন ধরণের কার্যক্রম (প্রশাসনিক বা অ্যাকাডেমিক) যেন পরিচালনা করতে না পারে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্যও নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আরও পড়ুন : ঢাবির সান্ধ্যকালীন এমবিএ কোর্সের ভর্তি পরীক্ষা বাতিল

এতে আরও নির্দেশনা দিয়ে বলা হয়, ঢাকা ও চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় অন্যূন ১ (এক) একর এবং অন্যান্য এলাকায় অন্যূন ২ (দুই) একর নিষ্কণ্টক, অখণ্ড ও দায়মুক্ত জমি ব্যতীত অতিরিক্ত জমির প্রয়োজন হলে স্থায়ী ক্যাম্পাসের সন্নিকটে (সর্বোচ্চ ১ কি. মি. এর মধ্যে) ইতোপূর্বে ক্রয়কৃত নিজস্ব সম্পত্তিতে শিক্ষা কার্যক্রম/ডিপার্টমেন্ট খোলার বিষয়ে সংশ্লিষ্ট বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে কর্মশালার মাধ্যমে করণীয় নির্ধারণপূর্বক সুপারিশসহ প্রতিবেদন মন্ত্রণালয়ে প্রেরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড