• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবির সান্ধ্যকালীন এমবিএ কোর্সের ভর্তি পরীক্ষা বাতিল

  ক্যাম্পাস ডেস্ক

২০ নভেম্বর ২০২০, ১১:৫৫
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানিয়ে পরীক্ষা আয়োজনের পর সমালোচনার মুখে বাতিল করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এমবিএ সান্ধ্য কোর্সে ভর্তি পরীক্ষা।

শুক্রবার (২০ নভেম্বর) সকালে পরীক্ষা বাতিলের এই সিদ্ধান্ত হয়।

জানা গেছে, নীতিমালা চূড়ান্ত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্সে ভর্তি-কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদ (অ্যাকাডেমিক কাউন্সিল)। কিন্তু নীতিমালা হওয়ার আগেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে না জানিয়ে সান্ধ্য এমবিএ কোর্সে ভর্তির পরীক্ষা নিতে যাচ্ছিল ব্যবসায় শিক্ষা অনুষদ।

এ লক্ষ্যে শুক্রবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এই প্রোগ্রামের ৪৫তম ব্যাচের ভর্তির পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে ওই পরীক্ষা হওয়ার কথা ছিলো। এ বিষয়ে চিঠি দিয়ে অনুষদভুক্ত ৯টি বিভাগের শিক্ষক-কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেয় ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন। তবে শেষ মুহুর্তে এসে পরীক্ষাটি আর হয়নি।

কিন্তু এ পরীক্ষার বিষয়ে কিছুই জানেন না বলে জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান ও সহ–উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ। দুজনেই বলেছেন, সান্ধ্য কোর্স নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। এই কোর্সের নীতিমালা চূড়ান্ত না হওয়া পর্যন্ত এ ধরনের পরীক্ষা হওয়ার কথা নয়।

আরও পড়ুন : মুক্ত সাংবাদিকতার ৬০ কোটি সেকেন্ড

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি শিক্ষা পরিষদের সভায় সান্ধ্য কোর্সসহ অনিয়মিত সব কোর্সে নতুন শিক্ষার্থী ভর্তির সব ধরনের কার্যক্রম পাঁচ সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছিল। ওই সময়ের মধ্যে সান্ধ্য কোর্স পরিচালনার জন্য একটি সময়োপযোগী নীতিমালা প্রণয়ন করতে বিশ্ববিদ্যালয়ের সহ–উপাচার্যকে (শিক্ষা) প্রধান করে ১৮ সদস্যের কমিটি করা হয়েছিল। তবে করোনা ভাইরাসের সংক্রমণের কারণে নীতিমালার কাজ শেষ করা যায়নি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড