• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবি শিক্ষার্থীদের ৪০ শতাংশ মেস ভাড়া মওকুফ

  নোবিপ্রবি প্রতিনিধি

১৯ নভেম্বর ২০২০, ০৯:২৪
সভা
নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে মেস মালিক, জেলা প্রশাসন ও নোবিপ্রবি প্রশাসনের সমন্বয় সভা (ছবি : দৈনিক অধিকার)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীদের বাসা ভাড়া ৪০ শতাংশ মওকুফের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে মেস মালিক, জেলা প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক সমন্বয় সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর দৈনিক অধিকারকে এই তথ্য নিশ্চিত করেছেন।

নোয়াখালী জেলা প্রশাসনের কার্যালয়ে অনুষ্ঠিত ওই বৈঠকে আমন্ত্রিত অতিথিবৃন্দের মতামতের মাধ্যমে সিদ্ধান্ত হয় যে, নোবিপ্রবি শিক্ষার্থীদের মার্চ থেকে নভেম্বর মাস পর্যন্ত প্রতি মাসের ভাড়ার ৩০ শতাংশ করে ছাড় দিবে বাড়িওয়ালারা। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে বাড়ি ভাড়া বাবদ দেওয়া হবে ১০ শতাংশ ভর্তুকি। ফলে সর্বমোট মোট ৪০ শতাংশ ছাড় পাচ্ছে নোবিপ্রবি শিক্ষার্থীরা।

বিষয়টিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, আমরা জেলা প্রশাসকের সহায়তায় বাড়িওয়ালাদের বৈঠক সম্পন্ন করেছি। বৈঠকে জেলা প্রশাসক বাড়িওয়ালাদের সাথে সমন্বয় শেষে সিদ্ধান্ত নিয়েছেন, মার্চ থেকে নভেম্বর মাস পর্যন্ত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নূন্যতম ৩০ শতাংশ ভাড়া মওকুফ করা হবে। আর বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ ফান্ড থেকে ১০ শতাংশ অর্থ অনুদান দেওয়া হবে।

আরও পড়ুন : প্রাতিষ্ঠানিক ই-মেইল পেল যবিপ্রবির শিক্ষার্থীরা

সভায় নোয়াখালী জেলা প্রশাসক খোরশেদ আলম খান, নোবিপ্রবি প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ, ছাত্র নির্দেশনা ও পরামর্শ শাখার পরিচালক আফসানা মৌসুমি, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের প্রতিনিধি মাইনুদ্দিন পাঠান ও এস জে আরাফাত প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড