• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমাজকল্যাণের নতুন মাইলফলক উন্মোচন 

  খালিদ ফেরদৌস

১৮ নভেম্বর ২০২০, ২০:৪৫
সমাজকল্যাণের নতুন মাইলফলক উন্মোচন 
সমাজকল্যাণের নতুন মাইলফলক উন্মোচন 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট চাকরির ক্ষেত্রে নিজ ছাত্র-ছাত্রীদের জন্য আরও একটা মাইলফলক পেরুলো। সমাজকল্যাণ ইনস্টিটিউটের বর্তমান পরিচালক অধ্যাপক তাহমিনা আখতারের ঐকান্তিক প্রচেষ্টা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. আবুল হোসেন, অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. নুরুল ইসলামের সহযোগিতায় এখন থেকে সমাজকল্যাণ/সমাজকর্ম থেকে ডিগ্রিপ্রাপ্তদের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, সংস্থা এবং সমাজসেবা সংশ্লিষ্ট পদে নিয়োগ দেয়ার ক্ষেত্রে পেশাগত দিক বিবেচনাপূর্বক অগ্রাধিকার পেতে চলেছে।

উল্লেখ্য উল্লেখিত শিক্ষকবৃন্দ সমাজকর্ম/সমাজকল্যাণের শিক্ষার্থীদের অগ্রাধিকার প্রদানপূর্বক নিয়োগ সংক্রান্ত একটি স্মারকপত্র গত ৩ নভেম্বর ২০২০ তারিখে ক্যাবিনেট সেক্রেটারি মহোদয়ের নিকট প্রদান করে। এরই পরিপ্রেক্ষিতে ক্যাবিনেট সেক্রেটারির দপ্তর থেকে আজ(১৭/১১/২০২০) একটি পত্র অধ্যাপক তাহমিনা আখতার, পরিচালক সকগই বরাবর প্রেরণ করা হয়েছে। প্রেরিত পত্রে যথাবিধি ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়েছে বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরকে। বিশেষ করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য বিভাগকে। পত্রটি পাওয়া মাত্রই সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট এবং সমাজকর্মীদের পক্ষ থেকে ক্যাবিনেট সেক্রেটারি মহোদয়কে আন্তরিক অভিনন্দন জানানো হয়েছে। বলা যায় বর্তমান ক্যাবিনেট সেক্রেটারি খন্দকার আনোয়ারুল ইসলামের বদন্যতা এবং আন্তরিকতায় সমাজকর্ম পেশাগত স্বীকৃতি প্রাপ্তির ক্ষেত্রে আরো এক ধাপ এগিয়ে গেল।

এ ব্যাপারে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের বর্তমান পরিচালক অধ্যাপক তাহমিনা আখতারের কাছে জানতে চাইলে তিনি বলেন, 'এটি সমাজকল্যাণ/সমাজকর্মের পেশাগত উৎকর্ষ সাধন ও মর্যাদায় আসনে আসীন করতে নতুন মাইলফলক উন্মোচন করল। এখন থেকে আমাদের শিক্ষার্থীরা চাকরির ক্ষেত্রে পেশাগত কারণেই অগ্রাধিকার পাবে।' সমাজকর্মীদের জন্য আরো একটা আনন্দের সংবাদ খুব দ্রুত সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সাথে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের একটি সমঝোতা স্মারক বা এমওইউ (Memorandum of Understanding) স্বাক্ষরের প্রক্রিয়া চলমান রয়েছে। এটি সম্পাদন হলে সমাজকল্যাণের ছাত্র-ছাত্রীরা সমাজকল্যাণ মন্ত্রণালয়সহ সরকারি বিভিন্ন দপ্তরে ফিল্ড ওয়ার্ক মাধ্যমে বিষয়ভিত্তিক ও পেশাগত অনুশীলন করতে পারবে। পাশাপাশি উচ্চতর শিক্ষা ও গবেষণার জন্য বৃত্তি পাবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড