• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেকৃবির নতুন উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভুঁইয়া

  শেকৃবি প্রতিনিধি

১৮ নভেম্বর ২০২০, ০৯:১৮
উপাচার্য
শেকৃবির নতুন উপাচার্য ড. মো. শহীদুর রশীদ ভুঁইয়া (ছবি : দৈনিক অধিকার)

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভুঁইয়া। তিনি বিশ্ববিদ্যালয়ের কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের অধ্যাপক।

মঙ্গলবার (১৭ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য নিশ্চিত করা হয়।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ আগামী চার বছরের জন্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভুঁইয়াকে এই পদে নিয়োগ দিয়েছেন।

আদেশে আরও বলা হয়, তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। পাশাপাশি ভিসি হিসেবে তিনি বর্তমান পদসংশ্লিষ্ট বেতন-ভাতাসহ অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন। এছাড়া রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে নির্ধারিত সময়কালের আগে তার নিয়োগের আদেশ বাতিল করতে পারবেন। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ ২০০১ সালের বিশ্ববিদ্যালয় আইনের ১০(১) ধারা মোতাবেক এই নিয়োগ দেন।

আরও পড়ুন : ডুয়েটের নতুন ভিসি বুয়েট অধ্যাপক হাবিবুর

বিষয়টিতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভুঁইয়া বলেন, ১৯৮৩ সালে আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান করি। এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালে আমি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলাম। বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নের জন্য কাজ করেছি সবসময়। আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়কে কৃষি শিক্ষার উন্নতমানের একটি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড