• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিন্তাশীল তরুণ শিক্ষার্থীদের নিয়ে ‘মিনি ইয়্যুথ পার্লামেন্ট’

  নিজস্ব প্রতিবেদক

১৬ নভেম্বর ২০২০, ১৫:২৬
মিনি ইয়্যুথ পার্লামেন্ট
চিন্তাশীল তরুণ শিক্ষার্থীদের নিয়ে ‘মিনি ইয়্যুথ পার্লামেন্ট’ (ছবি : দৈনিক অধিকার)

চিন্তাশীল তরুণ শিক্ষার্থীদের নিয়ে ‘ইয়্যুথ অ্যাডভান্সমেন্ট ইনস্টিটিউট’ আয়োজন করতে যাচ্ছে “মিনি ইয়্যুথ পার্লামেন্ট ২০২০.”

আগামী ৪ ও ৫ ডিসেম্বর দুই দিনব্যাপী অনুষ্ঠিতব্য এই পার্লামেন্টে করোনা পরবর্তী সময়ে SDG (Sustainable Development Goal) নিয়ে বাংলাদেশের কী করণীয়, এ বিষয়ে সরকারের কী কী পদক্ষেপ নেওয়া উচিত- এমন গুরুত্বপূর্ণ বিষয়গুলো স্থান পাবে।

অনুষ্ঠিতব্য ওই ইয়্যুথ পার্লামেন্টের ইভেন্টে জাতীয় সংসদীয় ৩০০ আসনের বিপরীতে প্রতিনিধি হিসেবে থাকবে বাংলাদেশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৩০০ জন তরুণ। যারা ‘করোনা পরবর্তী সময়ে SDG লক্ষ্যমাত্রা বাস্তবায়নে বাংলাদেশ সরকারের পদক্ষেপ সমূহ’ তুলে ধরবে। একই সাথে প্রতিনিধিত্ব করবে নিজের পছন্দের সংসদীয় আসনের। এই ইভেন্টের মধ্য দিয়ে তরুণরা SDG নিয়ে নিজেদের চিন্তাধারা, মতামত ও সিদ্ধান্ত প্রকাশ করারা সুযোগ পেতে যাচ্ছে।

পাশাপাশি সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ কিভাবে SDG-তে ভূমিকা রাখতে পারে, বাংলাদেশের সর্বোচ্চ করণীয় কি কি হতে পারে ইত্যাদি তুলে ধরার একটি প্রক্রিয়াও তৈরি হবে এই ইভেন্টের মাধ্যমে।

ইভেন্টে প্রধান স্পিকার হিসেবে থাকবেন, ইউনাইটেড ন্যাশনস ইয়্যুথ অ্যান্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউএনওয়াইএসএবি/ UNYSAB) এর প্রেসিডেন্ট ও বোর্ড অব ট্রাস্টি মেম্বার শাম্মি ওয়াদুদ। এছাড়া প্রধান অতিথি হিসেবে ইভেন্টে আরও থাকবেন ইউ এন ওয়াই এস এবি- এর চেয়ারম্যান সৈয়দ শেখ ইমতিয়াজ, পিএইচডি।

ইভেন্টে অংশগ্রহণকারীদের জন্য থাকছে এক্সক্লুসিভ ‘Participatory Certificate’. এছাড়া বিজয়ীদের জন্য থাকছে- আকর্ষণীয় প্রাইজ মানি, বই, ষ্টেশনারী গিফট, স্মার্ট গ্যাজেটস, ফ্রি প্রিমিয়াম কোর্স, অর্ধেক খরচে বাংলাদেশের যেকোনো জায়গায় ট্রাভেল করার সুযোগ, ক্রেস্ট ও সার্টিফিকেটসহ আরও অনেক উপহার।

আরও পড়ুন : মাধ্যমিকে ভর্তির দুই প্রস্তাব মাউশির

মাত্র ৯৯ টাকা ফি দিয়েই ইভেন্টে রেজিস্ট্রেশন করতে পারবেন। আর এই রেজিস্ট্রেশন ফি সরাসরি চলে যাবে করোনায় ক্ষতিগ্রস্ত পরিবার, শিক্ষার্থী এবং নারীর নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পে।

রেজিস্ট্রেশন করতে ভিজিট করুন এই লিঙ্কে : Registration for Mini Youth Parliament 2020

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড