• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সদ্য ঘোষিত চার মেডিকেল কলেজে প্রিন্সিপ্যাল নিয়োগ : এ বছরই শিক্ষার্থী ভর্তি 

  অধিকার ডেস্ক    ১০ সেপ্টেম্বর ২০১৮, ১০:০৯

স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয় ( ছবি : সংগৃহীত)

সদ্য ঘোষিত নেত্রকোনা, চাঁদপুর,নওগাঁ ও মাগুরা এই চার মেডিকেল কলেজে প্রিন্সিপ্যাল নিয়োগ দেওয়া হয়েছে। ডা. একে এম সাদিকুল আজমকে নেত্রকোনা মেডিকেল কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত), ডা. জামাল সালেহ উদ্দীনকে চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ, ডা. আব্দুল বারীকে নওগাঁ মেডিকেল কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ও ডা. আলোক কুমার সাহাকে মাগুরা মেডিকেল কলেজের অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়।

রবিবার (৯ সেপ্টেম্বর) মহামান্য রাষ্ট্রপতি মহোদয়ের আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়ের উপসচিব মো. মোহসীন উদ্দীন এই প্রজ্ঞাপন জারি করেন।

ঐ চার মেডিকেল কলেজগুলোতে ৫০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে উল্লেখ করে অন্যান্য মেডিকেল কলেজগুলোর সাথে সার্কুলার দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট জেলা চারটির জেলা হাসপাতালগুলো অস্থায়ী ক্যাম্পাস হিসেবে ব্যবহৃত হবে। স্থায়ী ক্যাম্পাসের জন্য স্থান নির্বাচনের কাজও চলমান আছে।

উল্লেখ্য, সদ্য প্রকাশিত এইচএসসি পরীক্ষার রেজাল্টের দিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে নেত্রকোণার এক ফল প্রত্যাশী ছাত্রের সাথে কথা বলেন। ঐ ছাত্র তখন মাননীয় প্রধানমন্ত্রীকে বলে, সে একজন এমবিবিএস ডাক্তার হতে চায়। তখন তিনি তাকে জিজ্ঞাসা করলেন তুমি ডাক্তার হবে তোমাদের ঐ জেলায় কি মেডিকেল কলেজ আছে? সে বলল, না নেই। সাথে সাথে তিনি কথা বলেন ঐ জেলার জেলা প্রশাসকের সাথে। জেলা প্রশাসক বলল নেত্রকোনায় আপনার নামে সম্প্রতি শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে এবং তাতে ভিসি নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়টির উদ্বোধনের সময় আপনি এসে উদ্বোধন করবেন বলে আমরা আশাবাদ করি। মাস খানেক ব্যাবধানে ঐ ছাত্রের চাওয়ায় আর মাননীয় প্রধানমন্ত্রীর মহানুভবতায় নেত্রকোনায় মেডিকেল কলেজ হল।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড