• শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ম নিয়ে ছাত্র অধিকার পরিষদ নেত্রীর কটূক্তি, বহিষ্কার দাবি

  জবি প্রতিনিধি

২৩ অক্টোবর ২০২০, ১৭:৫৮
ধর্ম নিয়ে কটূক্তি
ধর্ম নিয়ে ছাত্র অধিকার পরিষদ নেত্রীর কটূক্তি, বহিষ্কার দাবি (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার এক নেত্রীর বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ উঠেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিভিন্ন ফেসবুক পোস্ট ও কমেন্ট ভাইরাল হওয়ার পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছেন শিক্ষার্থীরা।

অভিযুক্ত তিথী সরকার বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক। সে একই সাথে বিশ্ব হিন্দু সংগ্রাম পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক।

জানা যায়, তিথী সরকার দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন পোস্ট ও কমেন্টের মাধ্যমে ইসলাম ধর্মানুভূতিতে আঘাত করে মন্তব্য করে আসছিলেন। সেসব পোস্ট ও কমেন্টের স্ক্রিনশট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপ ও ছাত্র-ছাত্রীদের মধ্যে ভাইরাল হলে সামাজিক মাধ্যমে সমালোচনার ঝড় উঠে। এতে অনেকেই তিথী সরকার ছাত্র অধিকার পরিষদে যুক্ত থাকার বিষয়ে সংগঠনটির নিন্দা জানায়। আবার তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের জন্য সামাজিক মাধ্যমে দাবিও জানিয়েছে অনেকেই।

তিথী সরকারের এসব কর্মকাণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার কিছুক্ষণের মধ্যেই তাকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয় এবং তাকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না জানতে চেয়ে সাতদিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়।

এ ব্যাপারে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবু বকর খান দৈনিক অধিকারকে জানান, ‘আমরা কিছুদিন ধরেই বিষয়গুলো লক্ষ্য করেছি, পরবর্তীতে আমরা তাকে কয়েকবার বোঝানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি।’

আরও পড়ুন : শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে

বিষয়টিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল দৈনিক অধিকারকে বলেন, ‘ওই শিক্ষার্থীর বেশ কয়েকটা স্ক্রিনশট আমি পেয়েছি। সেগুলো পর্যালোচনা করছি। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় খুললে আমরা আনুষ্ঠানিকভাবে ব্যবস্থা নেব।’

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড