• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিপিই’র নতুন ডিজি মনসুরুল আলম

  শিক্ষা ডেস্ক

২০ অক্টোবর ২০২০, ১৩:৩৬
আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম
নবনিযুক্ত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক (ডিজি) আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম (ছবি : সংগৃহীত)

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক (ডিজি) হিসেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আলমগীর মুহাম্মদ মনসুরুল আলমকে নিয়োগ দিয়েছে সরকার।

সোমবার (১৯ অক্টোবর) তাকে মহাপরিচালক (গ্রেড-১) পদে পদোন্নতি দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বিসিএস প্রশাসন ক্যাডারের ৮৬ ব্যাচের কর্মকর্তা আলমগীর। এর আগে পরিবেশ ও বন মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে দায়িত্ব পালন করেছেন। আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম মন্ত্রণালয়ে বিদ্যালয় শাখা দেখতেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন, একই জেলাতেই তার জন্ম।

চাকরির বয়স শেষ হওয়ায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. ফসিউল্লাহ গত ১৪ সেপ্টেম্বর অবসর-উত্তর ছুটিতে যান। মহাপরিচালক পদায়ন না হওয়া পর্যন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ আর্থিক ক্ষমতাসহ মহাপরিচালকের সার্বিক দায়িত্ব দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

আরও পড়ুন : স্কুলের বার্ষিক পরীক্ষার সিদ্ধান্ত কাল

চলতি বছরের ১৯ জানুয়ারি অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে যোগ দেন ফসিউল্লাহ। এর আগে তিনি বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) পরিচালকের দায়িত্ব পালন করেন। বিসিএস নবম ব্যাচে প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ছিলেন ফসিউল্লাহ। তাকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে অবসর-উত্তর ছুটিতে পাঠানো হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড