• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

টিউশন ফি কমানোর দাবিতে নর্থ সাউথের শিক্ষার্থীদের বিক্ষোভ

  এনএসইউ প্রতিনিধি

১৮ অক্টোবর ২০২০, ২২:০৪
নর্থ সাউথ
ছবি : দৈনিক অধিকার

করোনা ভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে টিউশন ফির ২০ শতাংশ এবং স্টুডেন্টস অ্যাক্টিভিটি ফি সহ অন্যান্য সেমিস্টার ফি সম্পূর্ণ মওকুফের দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার (১৮ অক্টোবর) সকাল ১০ টা থেকে সন্ধ্যা পর্যন্ত বসুন্ধরা আবাসিক এলাকায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের সামনে অবস্থান করে শিক্ষার্থীরা। এসময় তারা ব্যানার হাতে মানববন্ধন এবং বসুন্ধরা আবাসিক এলাকার ভেতরে মিছিল করে বিক্ষোভ প্রকাশ করে।

উল্লেখ্য যে, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে প্রতি সেমিস্টারে টিউশন ফি বাদেও কম্পিউটার ল্যাব ফি, লাইব্রেরি ফি, স্টুডেন্ট অ্যাক্টিভিটি ফি ইত্যাদি নামে অতিরিক্ত ৭০০০ টাকা ফি নেওয়া হয়। করোনার কারণে এই ফি সম্পূর্ণরূপে মওকুফ এবং টিউশন ফির ২০ শতাংশ ছাড়ের দাবিতে আন্দোলন করছেন তারা।

ইতোপূর্বে সেমিস্টার ফি কমানোর দাবিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ইমেইল পাঠান এবং পিটিশন দেন ৭ হাজারের বেশি শিক্ষার্থী। কিন্তু তাদের দাবিকে অগ্রাহ্য করে পরবর্তী সেমিস্টারের কোর্স রেজিস্ট্রেশন প্রক্রিয়া চালু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে বিক্ষোভ প্রদর্শন করে শিক্ষার্থীরা।

সর্বশেষ প্রাপ্ত খবর অনুযায়ী, ২২ নভেম্বরে সেমিস্টার ফি কমানোর চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করবে বলে এসএমএস এর মাধ্যমে শিক্ষার্থীদের জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু শিক্ষার্থীরা এতে রাজি হননি। বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের এসএমএস পাবার পর শিক্ষার্থীরা আগামীকাল সকাল ১০টায় আবারও অবস্থান কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছেন। এ বিষয়ে নর্থ সাউথ ইউনিভার্সিটির ভিসি এবং প্রক্টরের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করেও পাওয়া যায়নি বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড