• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবির ছাত্রী হলের উদ্বোধন : ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীকে চেয়ে স্মারকলিপি

  জবি প্রতিনিধি

১৪ অক্টোবর ২০২০, ১১:১৮
জবি
জবির ছাত্রী হলের উদ্বোধন : ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীকে চেয়ে স্মারকলিপি (ছবি : সংগৃহীত)

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রী হল ‘বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতি চেয়ে স্মারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার ও শিক্ষক সমিতির বরাবর এই স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে বলা হয়, আগামী ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকিতে বিশ্ববিদ্যালয়ের প্রথম হল ‘বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল’ এর উদ্বোধন করা হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের প্রতি সম্মান প্রদর্শন করে প্রথম ছাত্রী হলটির নামকরণ করা হয়েছে। মায়ের নামে হলটির উদ্বোধন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারা করা হলে হলটির সাথে প্রধানমন্ত্রীর স্মৃতি আজীবন জড়িয়ে থাকবে।

স্মারকলিপিতে আরও বলা হয়, ‘বর্তমান উন্নত প্রযুক্তির সময়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৬৪ জেলার উন্নয়ন প্রকল্প নিজেই উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত উদ্যোগে কেরাণীগঞ্জে ২০০ একর জমিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের কাজ চলমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুগ্রহে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনাবাসিক থেকে আবাসিক বিশ্ববিদ্যালয়ে ধাবিত হচ্ছে। এ পরিপ্রেক্ষিতে রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী হলের উদ্বোধনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতি বিশ্ববিদ্যালয়ের ১৮ হাজার শিক্ষার্থীদের দাবি। শিক্ষার্থীদের এ দাবি শিক্ষাবান্ধব শেখ হাসিনা ফেলবেন না বলে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা মনে করে।’

আরও পড়ুন : যবিপ্রবি কর্মচারী সমিতির নেতৃত্বে সবুজ-বাদল

উল্লেখ্য, শিক্ষার্থীদের আন্দোলনে বেদখলকৃত হলের এই জমি উদ্ধারের পর ২০১৩ সালের ২২ ডিসেম্বর হলটির ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপর ২০১৪ সালের ২০ অক্টোবর নবম বিশ্ববিদ্যালয় দিবসে এটির নির্মাণকাজের শুভ সূচনা করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের তৎকালীন চেয়ারম্যান অধ্যাপক ড. এ. কে. আজাদ চৌধুরী।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড