• শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেফমুবিপ্রবির সিন্ডিকেট সদস্য হলেন ডুয়েটের খ্যাতিমান গণিতবিদ

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

১৩ অক্টোবর ২০২০, ১০:৫৬
ড. মো. আবু নঈম শেখ
ডুয়েটের গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) আইন অনুসারে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নির্বাহী কর্তৃপক্ষ সিন্ডিকেট। আর সেই সিন্ডিকেট সদস্য হিসেবে মনোনীত হয়েছেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ।

ইতোমধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করা হয়েছে।

বরেণ্য এই অধ্যাপক এর আগে একাধিকবার ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) সিন্ডিকেট সদস্য, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন, ছাত্রকল্যাণ পরিচালক, বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মনোনীত সিন্ডিকেট সদস্য এবং অ্যাকাডেমিক কাউন্সিল সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন খ্যাতিমান এই গণিতবিদ।

এ দিকে, নতুন সিন্ডিকেট সদস্য মনোনীত হওয়ায় অধ্যাপক ড. মো. আবু নঈম শেখকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

আরও পড়ুন : মাধ্যমিকে ‘অটোপাস’ মিলবে না : মাউশি

এ বিষয়ে অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ দৈনিক অধিকারকে বলেন, ‘স্বাধীন সোনার বাংলা গঠনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেরণা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। তিনি দেশ ও জনগণের জন্য ত্যাগ তিতিক্ষার মতো অনন্য অবদানের মধ্য দিয়ে বঙ্গমাতা হয়ে ওঠেন। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ইউনিক, বঙ্গবন্ধুর পরের স্থানই বঙ্গমাতার। আর সেই মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মনোনীত হতে পেরে, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আমি আপ্লুত। নতুন এই বিশ্ববিদ্যালয়কে অত্যাধুনিক গবেষণাধর্মী বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে আমি আমার অবস্থান থেকে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাব।’

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড