• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অর্থ আত্মসাতের মামলায় অধ্যক্ষের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

  শিক্ষা ডেস্ক

১৩ অক্টোবর ২০২০, ০৯:৪৩
গ্রেপ্তার
অর্থ আত্মসাতের মামলায় অধ্যক্ষের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা (প্রতীকী ছবি)

দুর্নীতি করে ৭২ লাখ টাকা আত্মসাতের মামলায় রাজশাহীর গোদাগাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে জেলা ও দায়রা জজ আদালত।

সোমবার (১২ অক্টোবর) এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বিচারক মীর শফিকুল ইসলাম।

এর আগে ২০১৮ সালে গোদাগাড়ী সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. উমরুল হক অধ্যক্ষ আব্দুর রহমানের বিরুদ্ধে বিজ্ঞ সিনিয়র স্পেশাল ট্রাইবুনাল ও রাজশাহী দায়রা জজ আদালতে মামলা করেন। ওই বছরই প্রতিষ্ঠানটি সরকারি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়।

পরবর্তীকালে বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে দুদকের রাজশাহী জেলা কার্যালয়কে অভিযোগ তদন্তের দায়িত্ব দেন। একই সঙ্গে মামলাটি তদন্ত করেন রাজশাহী জেলা দুদকের সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক মো. আলমগীর হোসেন।

জানা গেছে, কলেজ অ্যাকাউন্টের ৭২ লাখ ৪২ হাজার ৭৩০ টাকা আত্মসাতের অভিযোগ আছে অধ্যক্ষ আব্দুর রহমানের বিরুদ্ধে। অভিযোগ আছে, তার শ্যালক সেলিম হাসান গোদাগাড়ী কলেজে আগে কর্মরত থাকলেও পরে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেছেন। সেখানে কর্মরত থাকলেও গোদাগাড়ী কলেজে শ্যালকের যোগদান বহাল রাখেন অধ্যক্ষ। তাকে আত্তীকৃত করা অবৈধ চেষ্টায় শিক্ষা অধিদপ্তরেও কাগজপত্র পাঠানো হয়েছে।

এছাড়াও মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক তারেক আজিজকে নিয়োগ দেওয়ার জন্য চেকের মাধ্যমে অধ্যক্ষের বিরুদ্ধে আসা ৯ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগটি দুদক তদন্ত করেছে। আর বাংলা বিভাগের প্রভাষক মনিরুল ইসলামের কাছ থেকে ৮ লাখ টাকা ঘুষ নেয়া অভিযোগও আছে অধ্যক্ষের বিরুদ্ধে।

আরও পড়ুন : অবশেষে ভার্চুয়াল ক্লাসে বাকৃবি

অপরদিকে গোদাগাড়ী সরকারি কলেজের অনেক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে অধ্যক্ষ আব্দুর রহমানের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ায় উল্লাস প্রকাশ করেন। দুর্নীতিবাজ অধ্যক্ষর উপযুক্ত শাস্তি দাবি করেন তারা। তারা বলছেন, অধ্যক্ষ আব্দুর রহমানের বিরুদ্ধে আরও তদন্ত করলে কলেজের বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের বিষয়টি প্রমাণিত হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড