• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে ভার্চুয়াল ক্লাসে বাকৃবি

  বাকৃবি প্রতিনিধি

১৩ অক্টোবর ২০২০, ০৯:১১
বাকৃবি
অবশেষে ভার্চুয়াল ক্লাসে বাকৃবি (ছবি : দৈনিক অধিকার)

দীর্ঘ ৬ মাস পর অবশেষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সকল অনুষদের স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থীদের ভার্চুয়াল বা অনলাইন ক্লাস চালু হচ্ছে। বিশ্ববিদ্যালয় শিক্ষা পরিষদের সভায় আগামী ১৫ অক্টোবর থেকে এই ক্লাস শুরুর নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের আগামী ১ নভেম্বর থেকে অনলাইন ক্লাস শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (১২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদ অনলাইন ক্লাস সংক্রান্ত পৃথক পৃথক বিজ্ঞপ্তি দিয়েছে। কোনো কোনো অনুষদ অনলাইন ক্লাসের রুটিনও দিয়েছে।

গত আগস্ট মাসে বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর (মাস্টার্স) পর্যায়ে স্বল্প পরিসরে অনলাইন ক্লাস শুরু হলেও বন্ধ ছিল স্নাতকের ক্লাস। দীর্ঘমেয়াদী সেশনজটের শঙ্কায় সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন : খুবির প্রথম নারী উপ-উপাচার্য হলেন মোসাম্মৎ হোসনে আরা

বিশ্ববিদ্যালয়ের এমন সিদ্ধান্তে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান বলেন, করোনা পরিস্থিতির কারণে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলোতে অনলাইন ক্লাস অনেক আগে থেকেই চালু হলেও বাকৃবিতে বন্ধ ছিল। দীর্ঘদিন পর হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন যে এমন সিদ্ধান্ত নিয়েছে তাতে করে আমরা খুশি। অনলাইনের মাধ্যমে দ্রুত ক্লাসগুলো নিয়ে নিলে সেশন জট থেকে আমরা মুক্তি পাব।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড