• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডুয়েটের যোগ্য শিক্ষকদের মধ্য থেকে উপাচার্য চায় শিক্ষার্থীরা

  ডুয়েট প্রতিনিধি

১২ অক্টোবর ২০২০, ২০:৩২
ডুয়েট
ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) কর্মরত শিক্ষকদের মধ্য হতেই নতুন ভিসি চায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (১২ অক্টোবর)বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ১৫ টি কো-কারিকুলার সংগঠন ও সাধারণ শিক্ষার্থীদের সমন্বিত ভার্চুয়াল আলোচনায় এই দাবী জানানো হয়। ভিসি নিয়োগের ক্ষেত্রে জ্যেষ্ঠতা নয় বরং যোগ্যতার ভিত্তিতে ডুয়েট পাশকৃত শিক্ষকদের অধিক প্রাধান্য দেওয়ার অনুরোধ জানান তারা।

আলোচনায় সংগঠন সমূহের দায়িত্বশীল প্রতিনিধিরা বলেন, ‘প্রকৌশল শিক্ষা অঙ্গনে ডুয়েট একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সমধিক পরিচিত। প্রতিষ্ঠালগ্ন হতেই দেশ ও জাতির উন্নয়নে ডুয়েটের প্রকৌশল শিক্ষাবিদগণ গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে। তাই, অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নয় বরং ডুয়েটে কর্মরত যোগ্য শিক্ষকদের মধ্য হতেই নতুন ভিসি নিয়োগ দিতে হবে।’

তারা আরও বলেন, ‘অন্য বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষককে ভিসি হিসেবে নিয়োগ দেওয়া হলে বিশ্ববিদ্যালয়ের চলমান ভারসাম্য নষ্ট হবে। শিক্ষকদের মধ্যেও বিভাজন সৃষ্টি হতে পারে যা বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়ন কে বাধাগ্রস্ত করবে।’

শিক্ষার্থীদের চলমান সমস্যা গুলো অনুধাবন করে যথাযথ সমাধান করা, জাতীয় ও বৈশ্বিক পর্যায়ে ডুয়েটের অবস্থান আরও দৃঢ় করা, ডুয়েট কে গবেষণা-বান্ধব বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে গবেষণা খাতে বাজেট বৃদ্ধি করা এবং চলমান অবকাঠামোগত উন্নয়ন কে আরও গতিশীল করতে ডুয়েটের যোগ্য শিক্ষকদের মধ্য হতেই নতুন ভিসি নিয়োগ দেওয়া জরুরী মনে করেন সংগঠনের দায়িত্বশীল এবং সাধারণ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট ডুয়েটের ভিসি হিসেবে অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন এর দ্বিতীয় পর্যায়ের মেয়াদ শেষ হওয়ায় পর রেজিস্টার (অতিরিক্ত দায়িত্ব) যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড