• শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনাকালীন সময়ে নবরূপে সজ্জিত যশোর এমএম কলেজ

  এমএম ক‌লেজ প্রতিনিধি, য‌শোর

১২ অক্টোবর ২০২০, ১১:৫৯
য‌শোর এমএম ক‌লেজ
ক‌রোনাকালীন সম‌য়ে নবরূপে সজ্জিত য‌শোর এমএম ক‌লেজ (ছবি : দৈনিক অধিকার)

দেশের প্রথম স্বাধীন জেলা যশোরের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ সরকারি মাইকেল মধুসূদন কলেজ। এটি ১৯৪১ সালে স্থাপিত হয়। স্থাপিত হওয়ার পর বিভিন্ন সময়ে বিভিন্নভাবে সেজে চলেছে কলেজ ক্যাম্পাস। বর্তমানে করোনাকালীন সময়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। এই সময়ে ক্যাম্পাসকে নবরূপে রূপায়ণ করতে অধ্যক্ষের সহযোগিতায় কলেজের উপাধ্যক্ষ আবুল কওসার বেশকিছু উদ্যোগ গ্রহণ করেছেন।

এরই অংশ হিসেবে ক্যাম্পাসের পাঁচ ভবনের প্রতিটি ভবনে উন্নয়নের কাজ চলেছে। অ্যাকাডেমিক ভবন ও পুরাতন ভবনের সামনে ও আশপাশে মাটি দিয়ে ভরাট করে তাতে রকমারি ফুল গাছসহ বিভিন্ন গাছ রোপণ করা হয়েছে। পাশাপাশি অ্যাকাডেমিক ভবনের পঞ্চম তলা নির্মাণের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। এই ভবনের সমনে ও পাশে দুটি লেক রয়েছে। এতে কিছু সংস্কার করা হয়েছে, যা অ্যাকাডেমিক ভবনের সৌন্দর্য পরিপূর্ণ করেছ।

অন্যদিকে কলেজের মূল ভবন আব্দুল হাই কলা ভবনে সামনে রাস্তা সংস্কারসহ কলেজের গ্রন্থাগার সংস্কার করা হয়েছে। ছাত্র ছাত্রীদের সুবিধার্থে কলা ভবন, অ্যাকাডেমিক ভবন এবং পুরাতন ভবনের সামনে টিউবওয়েল স্থাপন করা হয়েছে। পাশাপাশি ভবনগুলোর প্রতিটি বিভাগে ছাত্র-ছাত্রীদের জন্য আলাদা ওয়াশরুম ও ফিডিং কর্নারের ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন : এইচএসসির ‘গ্রেড মূল্যায়ন’ কমিটি চলতি সপ্তাহেই

৭৯ বছর ধরে ছাত্র-ছাত্রীরা মেডিকেল ফি দিয়ে আসছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, কলেজে কোনো মেডিকেল সেন্টার ছিল না। তবে এ বছর নতুন মেডিকেল সেন্টার স্থাপন করা হয়েছে এবং বর্তমানে এখানে একজন মেডিকেল অফিসারও রয়েছে। পাশাপাশি কলেজের গ্রন্থাগারে নতুন নতুন অনেক বই-পুস্তক সংকলন করা হয়েছে। এছাড়া ক্যাম্পাস সংলগ্ন মসজিদসহ সামনের রাস্তা সংস্কার করা হয়েছে এবং কলেজের প্রাচীর নির্মাণকাজ শেষ করা হয়েছে। এসব কার্যক্রম ক্যাম্পাসকে নবীন রূপে সাজিয়ে কলেজ ক্যাম্পাসকে সৌন্দর্যের পরিপূর্ণতা দান করেছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড