• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাকৃবি গণতান্ত্রিক শিক্ষক ফোরামের শ্রদ্ধাঞ্জলি

  বাকৃবি প্রতিনিধি

০৫ অক্টোবর ২০২০, ১০:৩৮
শ্রদ্ধাঞ্জলি
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাকৃবি গণতান্ত্রিক শিক্ষক ফোরামের শ্রদ্ধাঞ্জলি (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নবগঠিত ১৪২৭ বঙ্গাব্দের কার্যনির্বাহী সংসদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে।

শনিবার (৩ অক্টোবর) দুপুরে এই কর্মসূচি পালন করেন তারা।

গাছের চারা রোপণের আগে সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন তারা।

পরে বাকৃবিতে মুজিববর্ষ পালনের অংশ হিসাবে ১ লাখ গাছের চারা রোপণ ও বিতরণের ঘোষণার প্রেক্ষিতে ভিসি অধ্যাপক ড. লৎফুল হাসানের আহ্বানে সাড়া দিয়ে গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এই কর্মসূচির আয়োজন করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম সৃষ্টিলগ্ন থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা এবং গবেষণালব্ধ জ্ঞান ও প্রযুক্তির সম্প্রসারণের মাধ্যমে জাতীয় উন্নয়নে ভূমিকা রেখে আসছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী সিদ্ধান্ত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে।

আরও পড়ুন : ইবিতে নতুন উপাচার্যের যোগদান

গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. রকিবুল ইসলাম খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফরিদা ইয়াসমিন বারী, অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন, অধ্যাপক ড. আবু হাদী নূর আলী খান, অধ্যাপক ড. মো. আবদুস সালাম, অধ্যাপক ড. মো. আজহারুল ইসলামসহ অন্যান্য শিক্ষকমণ্ডলীরা উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড