• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবির লেকে মাছের পোনা অবমুক্তকরণ

  শাবিপ্রবি প্রতিনিধি

০১ অক্টোবর ২০২০, ১০:৪১
মাছের পোনা অবমুক্তকরণ
শাবিপ্রবির লেকে মাছের পোনা অবমুক্তকরণ (ছবি : দৈনিক অধিকার)

সিলেট সদর উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ৭০ কেজি কার্প জাতীয় মাছের পোনা অবমুক্তকরণ করা হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের এম ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের সামনের লেকে এই পোনা মাছ অবমুক্ত করেন প্রধান অতিথি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

পোনা অবমুক্তকরণ শেষে শাবি উপাচার্য বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয় সুশাসনের রোল মডেল। যারা বিশ্ববিদ্যালয়ের শান্তিশৃঙ্খলা ভঙ্গ করার চেষ্টা করেছে আমরা তাদেরকে শক্ত হাতে দমন করেছি। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত দিক থেকে অনেক পরিবর্তন দৃশ্যমান হয়েছে। আগামীতে ১২’শ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন হলে বিশ্ববিদ্যালয়ের চিত্রই পাল্টে যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয়টি শিক্ষা কার্যক্রম ও গবেষণা ইত্যাদির দিক দিয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো থেকে এগিয়ে রয়েছে।’

উপাচার্য আরও বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে বেশ কয়েকটি লেক রয়েছে। এতে আমরা প্রথমবারের মতো একটিতে ৭০ কেজি মাছের পোনা অবমুক্ত করলাম। ধীরে ধীরে আগামীতে সবগুলোতেই মাছের পোনা ছাড়া হবে। এ সময় পুকুর পরিচর্যা, মাছের প্রজনন ও মাছের পরিচর্যায় মৎস্য অধিদপ্তরের সার্বিক সহযোগিতা কামনা করেন উপাচার্য। একই সময় এই কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব ও সচিবের একান্ত সচিব এবং বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আজিজুল ইসলাম শামীমকে ধন্যবাদ জানান উপাচার্য।

আরও পড়ুন : ১৭ অক্টোবর যবিপ্রবির পরবর্তী সেমিস্টারের ক্লাস

সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, শাবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার প্রমুখ।

এছাড়া অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, সিলেট সদর উপজেলা মৎস্য কর্মকর্তা দ্বিজরাজ বর্মনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড