• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শেকৃবিতে ছাত্রলীগের বৃক্ষরোপণ

  শেকৃবি প্রতিনিধি

২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪৩
বৃক্ষরোপণ
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শেকৃবিতে ছাত্রলীগের বৃক্ষরোপণ (ছবি : দৈনিক অধিকার)

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। একই সঙ্গে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলসহ দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় শেকৃবি ছাত্রলীগের সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের কৃষি বিষয়ক সম্পাদক এস এম মাসুদুর রহমান মিঠু এবং সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান এই কর্মসূচির উদ্বোধন করেন।

কর্মসূচির অংশ হিসেবে এ সময় তারা নেতাকর্মীদের সাথে নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ফলদ, বনজ ও শোভাবর্ধনকারী গাছ লাগান। পরে বাদ যোহর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

মিলাদ শেষে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেইট সংলগ্ন এলাকায় অবস্থানরত রিকশাচালক, দোকানদারসহ অসহায় ও দুস্থ মানুষের মধ্যে দুপুরের খাবার বিতরণ করা হয়।

এ ব্যাপারে সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু দৈনিক অধিকারকে বলেন, ‘আজ বঙ্গবন্ধু কন্যা মাদার অব হিউম্যানিটি দেশরত্ন, কৃষকরত্ন শেখ হাসিনা আপা’র জন্মদিন। বাংলাদেশের মানুষের জন্য এ দিন অত্যন্ত আনন্দের। মাননীয় প্রধানমন্ত্রী বাঙালির আশার বাতিঘর, উন্নয়নের অগ্রযাত্রার অগ্রপথিক; আমরা তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি যেন তিনি বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারেন।’

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর জন্মদিনে নোবিপ্রবিতে ব্যতিক্রমী আয়োজন

অন্যদিকে, সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনা একজন ভিশনারি লিডার। ইতিমধ্যে তিনি পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি, ছিটমহল সমস্যার সমাধান ও সমুদ্র বিজয়সহ অনেক গুরুত্বপূর্ণ সমস্যার সমাধান করেছেন। বিশেষত ভবিষ্যৎ বাংলাদেশের জন্য এসডিজি, এমডিজি ও ডেলটা প্লেন ২১০০-ই প্রমাণ করে তিনি একজন ভিশনারি লিডার। আজ তিনি দেশরত্ন থেকে বিশ্বরত্ন হয়েছেন তার মেধা, শ্রম, প্রজ্ঞা আর দুঃসাহসিক নেতৃত্বের জন্য। আমি প্রিয় নেত্রীর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করি।’

একই সময় তারা উপস্থিত সকলের কাছে প্রধানমন্ত্রীর জন্য দোয়া প্রার্থনা করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড