• বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীদের দাবি না মানলে ঢাকা অচলের হুঁশিয়ারি

  শিক্ষা ডেস্ক

২৮ সেপ্টেম্বর ২০২০, ১২:১৬
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন
শিক্ষার্থীদের দাবিতে না মানলে ঢাকা অচলের হুঁশিয়ারি (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের তাণ্ডব চলাকালে স্কুল-কলেজে শিক্ষার্থীদের বেতন মওকুফসহ চার দফা দাবি না মানলে ঢাকা অচল করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে ছাত্র ইউনিয়নের নেতারা। তারা বলেছেন, মহামারিকালে সরকার শিক্ষার্থীদের প্রতি চরম অবহেলার প্রমাণ দিয়েছে। বারবার আহ্বান জানানো সত্ত্বেও সরকার করোনাকালে শিক্ষা খাতের সংকট নিরসনের ব্যবস্থা করেনি।

রবিবার (২৭ সেপ্টেম্বর) ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদের উদ্যোগে শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি থেকে এই হুঁশিয়ারি দেওয়া হয়।

এ দিন জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ শেষে শিক্ষা মন্ত্রণালয় ঘেরাওয়ের উদ্দেশ্যে ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে করা হয় বিক্ষোভ-মিছিল। পরে মিছিলটি কিছুদূর অগ্রসর হলে পুলিশি বাধার মুখে পড়ে। এ সময় সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ করা হয়।

আরও পড়ুন : চলতি সপ্তাহেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ও এইচএসসির সিদ্ধান্ত

এতে সভাপতিত্ব করেন ইউনিয়ন ঢাকা মহানগর সংসদের সভাপতি জহরলাল রায় এবং সমাবেশ সঞ্চালনার দায়িত্বে ছিলেন সহ-সাধারণ সম্পাদক প্রিতম ফকির।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল, ঢাকা মহানগর সংসদের শিক্ষা ও গবেষণা সম্পাদক সাদাত মাহমুদ প্রমুখ। এছাড়া কর্মসূচিতে অর্ধ শতাধিক স্কুল ও কলেজের শিক্ষার্থী অংশগ্রহণ করে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড