• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

১২ দিনের মাথায় বশেমুরবিপ্রবিতে ফের চুরি!

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৩
বশেমুরবিপ্রবি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) (ছবি : দৈনিক অধিকার)

মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো গত ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও (বশেমুরবিপ্রবি)। আর এই দীর্ঘ ছুটিতে বিশ্ববিদ্যালয়টিতে চুরির ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরির পর এবার বিশ্ববিদ্যালয়টির অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংস চুরির ঘটনা ঘটেছে।

বিষয়টি নিশ্চিত করে বশেমুরবিপ্রবির এস্টেট অফিসার সৈয়দ আনিসুস সাদেক বলেন, ‘গত মাসে আমরা চুরির বিষয়টি জানতে পেরেছি। প্রাথমিকভাবে ধারণা করছি ছাদের দরজা দিয়ে ভবনে চোর প্রবেশ করেছে। কারণ দরজার কিছু অংশ ভাঙা পেয়েছি। পরবর্তীতে চোর ফ্লাটগুলোর তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ফিটিংসগুলো চুরি করেছে।’

চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এ বিষয়ে এখনও আমাকে অফিসিয়ালি কিছু জানানো হয়নি। আর এটি ইঞ্জিনিয়ারিং বিভাগের দায়িত্বে ছিল।’

তবে ইঞ্জিনিয়ারিং দপ্তর থেকে জানানো হয়েছে নির্মাণকাজ সম্পন্ন করার পর ভবনটি এস্টেট বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে।

বিষয়টিতে ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রকৌশলী এস এম এস্কান্দার আলীকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং কমিটি রবিবার (২৭ সেপ্টেম্বর) থেকে তাদের কার্যক্রম শুরু করেছে।

আরও পড়ুন : অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে যবিপ্রবি উপাচার্যের শোক

প্রসঙ্গত, এর আগে ইদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়েছিল। তাছাড়া গত ১৬ সেপ্টেম্বর টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২টি কম্পিউটার, ১টি রাউটার ও ক্যাবল চুরির ঘটনা ঘটে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড