• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে খুবিতে মানববন্ধন

  খুবি প্রতিনিধি

২৭ সেপ্টেম্বর ২০২০, ১৮:২০
অধিকার
খুবিতে  মানববন্ধন (ছবি : অধিকার)

সাবেক স্বেচ্ছাসেবক লীগ নেতা আল আমিন মৃধা ও তার সহযোগীদের হাতে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণ ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার (২৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

মানববন্ধনে অংশগ্রহণকারী এক শিক্ষার্থী জানান, রক্ত দিতে গিয়ে স্বেছাসেবক লীগ নেতা কর্তৃক এভাবে হামলার শিকার হওয়া একটি ন্যক্কারজনক ঘটনা । আল আমিন মৃধা ও তার সহযোগীদের দ্রুত আইনের আওতায় আনা না হলে আমরা ক্যাম্পাসের বাইরে নিজেদের নিরাপত্তার অভাব বোধ করছি এবং হামলাকারীর সঠিক বিচার না হলে শিক্ষার্থীরা স্বেচ্ছায় রক্তদানের মতো একটি সামাজিক দায়িত্বের প্রতি অনাগ্রহী হয়ে উঠবে ।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী বলেন, আমরা চাই আমাদের ওপর হামলাসহ সারাদেশে সাধারণ শিক্ষার্থীদের ওপর যে নির্যাতন এবং হেনস্তা হচ্ছে তার সুষ্ঠু বিচার হোক। এই ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং পুলিশের দ্রুত হস্তক্ষেপও কামনা করেন তিনি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক অধ্যাপক মো. শরীফ হাসান লিমন বলেন, ঘটনাটি জানতে পারার সাথে সাথেই সোনাডাঙ্গা থানার সহকারী কমিশনারকে ফোন করি । তিনি অভিযোগটি জিডি হিসেবে গ্রহণ করেন এবং দ্রুতই তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

উল্লেখ্য, গত ২৫ তারিখ রাত আনুমানিক ৩ ঘটিকায় একজন মুমূর্ষু রোগীকে জরুরি ভিত্তিতে রক্ত দেওয়ার উদ্দেশ্যে দুজন ডোনারসহ মোট ছয় জন শিক্ষার্থী খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে (খুমক) উপস্থিত হন । রক্তের ব্যাগ কেনার সময় হাসপাতালের বিপরীতে একটি ফার্মাসীতে অবস্থানরত সময়ে একটি প্রাইভেটকার দ্রুত ও বেপরোয়াভাবে শিক্ষার্থীদের পা ঘেঁষে চলে যায় । চালককে প্রতিবাদ জানাতে গেলে গাড়ির ভেতর থেকে দুজন এসে শিক্ষার্থীদের ওপর চড়াও হন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন । শিক্ষার্থীদের পরিচয় জানার পর আরও ক্ষিপ্ত হয়ে পার্শ্ববর্তী গলিতে নিয়ে শারীরিক নির্যাতন করেন ও প্রাণনাশের হুমকি দেন । স্থানীয়দের সহায়তায় শিক্ষার্থীরা খুমেকের ইটার্ন হোস্টেলের ভেতর আত্মগোপন করে । এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের বাংলা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক আবুল ফজলের সহায়তায় অ্যাম্বুলেন্স পাঠালে তারা ভোর ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ে ফিরে আসেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড