• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এইচএসসি পরীক্ষা নিয়ে ফের মন্ত্রণালয়ের বিবৃতি

  শিক্ষা ডেস্ক

২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:৩১
শিক্ষা মন্ত্রণালয়
এইচএসসি পরীক্ষা নিয়ে ফের মন্ত্রণালয়ের বিবৃতি (ছবি : দৈনিক অধিকার)

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে স্থগিত থাকা এইচএসসি পরীক্ষা নিয়ে ছড়িয়ে পড়া গুজব রোধে আবারও বিবৃতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এইচএসসি পরীক্ষা হবে না - এই মর্মে সরকার কোনো ধরনের সিদ্ধান্ত নেয়নি বলে বিবৃতিতে সাফ জানিয়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেজে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে শিক্ষা মন্ত্রণালয় জানায়, ‘এইচএসসি পরীক্ষা হবে না- এই মর্মে সরকার কোনো রকমের সিদ্ধান্ত গ্রহণ করে নাই। পরীক্ষার্থীদের বারবার বলা হচ্ছে তারা যেন লেখাপড়া চালিয়ে যায়। শিক্ষার্থীদের উদ্বিগ্ন না হওয়ার জন্য অনুরোধ করা হলো।’

এর আগে এইচএসসি পরীক্ষা শীঘ্রই হবে- এমন গুজব ছড়িয়ে পড়লে বিবৃতি দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।

এ দিকে, বৃহস্পতিবার বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের সমন্বয়ে গঠিত আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। ওই সভায় এইচএসসি পরীক্ষা নিয়ে কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির চেয়ারম্যান ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক।

আরও পড়ুন : ঢাবি পড়ুয়া ছাত্রের আত্মহত্যা

সভা শেষে তিনি জানান, বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে কথা হয়েছে। তবে সেখানে এইচএসসি নিয়ে কোনো কথা হয়নি। তাছাড়া এই পরীক্ষা নিয়ে আলোচনা হবে, এ ধরনের সুনির্দিষ্ট কোনো কথাও আমি বলিনি।

তবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ১৫ দিন পর পরীক্ষা নিতে আমরা প্রস্তুত আছি। শিক্ষা মন্ত্রণালয় পরীক্ষার তারিখ ঘোষণা করবে বলে জানানো হয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড